Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কর্মবিরতিতে চবি কর্মকর্তারা


১৭ অক্টোবর ২০২০ ২০:৪৫

চট্টগ্রাম ব্যুরো: তিন দফা দাবিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন আশ্বাস না দেওয়ায় লাগাতার কর্মবিরতি ঘোষণা করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) অফিসার সমিতি।

শনিবার (১৭ অক্টোবর) রাত আটটায় অফিসার সমিতির সাধারণ সম্পাদক হামিদ হাসান নোমানী সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

চবি অফিসার সমিতির তিন দফা দাবির মধ্যে আছে- জাতির পিতা বঙ্গবন্ধুর হাতে গড়া ১৯৭৩ সালের অধ্যাদেশ বলে প্রতিষ্ঠিত ঢাকা, রাজশাহী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মতো সহকারী রেজিস্ট্রার/সমমানের পদে ৬ষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার/সমমানের পদে ৪র্থ গ্রেড নির্ধারণের মাধ্যমে গ্রেডের সমতা আনয়নের ব্যবস্থা গ্রহণ। প্রশাসক পদ বাতিলসহ অফিসারদের সব পদ হতে শিক্ষকদের প্রত্যাহার এবং বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ না হওয়া পর্যন্ত কাজের সঙ্গে সংশ্লিষ্ট সিনিয়র অফিসারদের পদায়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ। বিশ্ববিদ্যালয়ে অফিসারদের ‘ডিউ ডেইট’ সমস্যা নিরসন করতে পূর্বের মতো চালু করা।

অফিসার সমিতি সাধারণ সম্পাদক হামিদ হাসান নোমানী বলেন, ‘আগামীকাল থেকে লাগাতার কর্মবিরতি ঘোষণা করছি। আমাদের সবাই বসার জন্য একটি প্যান্ডেল করা হচ্ছিলো, সেখানেও প্রশাসন তারা নগ্ন হস্তক্ষেপ করেছে। তারা আমাদের সঙ্গে এখনো আলোচনায় বসেননি। আমাদের তিন দফা দাবি মেনে না নেওয়া পর্যন্ত লাগাতার কর্মবিরতি অব্যাহত থাকবে।’

এর আগে, পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রবি ও সোমবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত কলম বিরতি পালন করেন তারা। পরে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) কর্মবিরতি স্থগিত করে চবি অফিসার সমিতি।

বিজ্ঞাপন

গত ৮ অক্টোবর থেকে তিন দফা দাবিতে রোববার (১১ অক্টোবর) থেকে মঙ্গলবার (১৩ অক্টোবর) পর্যন্ত দুই ঘণ্টা করে কলম বিরতিসহ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত কর্মবিরতি এবং সমিতির কার্যালয়ে অবস্থান নিয়েছিলেন তারা।

কর্মবিরতি কর্মবিরতি ঘোষণা চবি অফিসার সমিতি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর