Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ভালো প্রমাণিত হলে অবশ্যই গ্লোবের ভ্যাকসিনকে বিবেচনা করব’


১৮ অক্টোবর ২০২০ ২০:০৩

ঢাকা: স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বাংলাদেশের গ্লোব বায়োটেকের ভ্যাকসিন বিশ্ব স্বাস্থ্য সংস্থা তালিকাভুক্ত হয়েছে। এটা আমরা গতকাল বিভিন্ন পত্রপত্রিকায় দেখেছি। এরই মধ্যে তারা ফেস টু ট্রায়াল করেছে। এটা যদি ইফেক্টিভ হয়, ভালো প্রমাণিত হয় তাহলে আমরা অবশ্যই কনসিডার করব।

রোববার (১৮ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে সোসাইটি অব সার্জনস অব বাংলাদেশ আয়োজিত ‘বাংলাদেশের প্রেক্ষাপটে কোভিড-১৯ মহামারিতে সার্জনদের ভূমিকা’ শীর্ষক এক অনুষ্ঠানে সাংবাদিকের প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন।

বিজ্ঞাপন

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমরা চীনের সিনোভ্যাককে ট্রায়াল করার জন্য সুযোগ দিয়েছিলাম। অনুমতিও দিয়েছিলাম। তারা ট্রায়াল করেনি। তারা যদি এখনও ট্রায়াল করতে চায়, তাদের জন্য সুযোগ আছে।’

তিনি বলেন, ‘টিকা সংগ্রহে বেশকিছু অগ্রগতি হয়েছে। বিভিন্ন কোম্পানির সঙ্গে আমাদের যোগাযোগ হয়েছে। এ বিষয়ে প্রধানমন্ত্রীও জানেন। উনারও একটা নির্দেশনা আছে আমরা সেইভাবে কাজ করছি। আপনারা অল্পকিছু দিনের মধ্যেই জানতে পারবেন আমরা কোন ভ্যাকসিন নিতে পারব। আমরা সেই ভ্যাকসিন নেব যেটা তাড়াতাড়ি এবং সুলভ মূল্যে পাওয়া যাবে।’

সোসাইটি অব সার্জনস অব বাংলাদেশের সভাপতি অধ্যাপক এএইচএম তৌহিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ডা. এম এ আজিজ, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, সাধারণ সম্পাদক ডা. এহতেশামুল হক চৌধুরী, স্বাচিপ সভাপতি অধ্যাপক এম ইকবাল আর্সলান, সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. এম এ আজিজ, বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ শহিদুল্লাহ প্রমুখ।

বিজ্ঞাপন

গ্লোব জাহিদ মালেক টপ নিউজ বিবেচনা ভ্যাকসিন স্বাস্থ্যমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর