Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুদকের মামলায় আত্মসমর্পণ করে জামিন পেলেন বিডিনিউজ সম্পাদক


২০ অক্টোবর ২০২০ ১৬:৫৯

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন।

মঙ্গলবার (২০ অক্টোবর) বিকেলে শুনানি শেষে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

এর আগে গত ২৬ আগস্ট খালিদী আদালতে হাজির হয়ে জামিন চাইলে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ তাকে আট সপ্তাহের জামিন দেন আদালত।

এদিন তার জামিনের মেয়াদ শেষ হতে যাওয়ায় বিচারিক আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। এসময় তার পক্ষে জামিন শুনানি করেন কাজী নজিবুল্লাহ হিরু, প্রকাশ রঞ্জন বিশ্বাসসহ কয়েকজন আইনজীবী। দুদকের পক্ষে মাহমুদ হোসেন জাহাঙ্গীর জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আদেশ দেন।

গত ৩০ জুলাই দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১-এ ওই মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়েছে, তৌফিক ইমরোজ খালিদী এইচএসবিসি, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, সাউথ ইস্ট ব্যাংক লিমিটেড ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের বিভিন্ন হিসাবে ৪২ কোটি টাকা জমা রেখেছেন, যার বৈধ কোনো উৎস নেই। ভুয়া কাগজপত্র বানিয়ে অবৈধ প্রক্রিয়ায় প্রতারণার মাধ্যমে তিনি ওই টাকা অর্জন করেছেন বলে প্রাথমিক তথ্য-উপাত্তে প্রমাণিত। তৌফিক ইমরোজ খালিদী ওই অস্থাবর সম্পদ অসাধু উপায়ে অর্জন করেছেন, যা তার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ বলে এজাহারে অভিযোগ আনা হয়।

তৌফিক ইমরোজ খালিদী দুদক দুদকের মামলা দুর্নীতি দমন কমিশন বিডিনিউজ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর