Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আ.লীগের নমিনেশন পেলে আর কিছু লাগে না: মির্জা ফখরুল


২১ অক্টোবর ২০২০ ২২:৫৩

ঠাকুরগাঁও: যেকোনো ধরনের নির্বাচনে জিততে হলে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেলে আর কিছু দরকার হয় না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, নির্বাচনে আওয়ামী লীগের নমিনেশন পেলেই তো হয়ে গেল। আর তো কিছু দরকার নেই। আইনশৃঙ্খলা বাহিনীর তো এখন পোয়া বারো। নির্বাচন করতে হলে আওয়ামী লীগকে ঠেকানোর চেয়ে বড় বিষয় এখন হয়ে দাঁড়িয়েছে তাদের ঠেকানো।

বুধবার (২১ অক্টোবর) সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়িতে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগের ওয়ার্ড পর্যায়েও সভাপতি বা সাধারণ সম্পাদক হওয়ার জন্য কেউ কেউ তিন-চার লাখ টাকা খরচ করছে। কেন করছে? কী মধু আছে এর মধ্যে? আর যেকোনো পর্যায়ের নির্বাচনই হোক না কেন, আওয়ামী লীগের মনোনয়ন পেলে তো আর কথাই নেই, আর কিছু লাগে না।

তিনি বলেন, দেশ আজ গোয়েন্দাদের পর্যবেক্ষণের মধ্য দিয়ে চলছে। এই অবস্থা তৃণমূল পর্যায় পর্যন্ত চলে গেছে। সরকারের প্রণোদনা কিছুই নেই। শতাংশই তো ঋণ। অর্থাৎ ঋণ নেবেন, সেটা পরিশোধ করতে হবে। অন্যদিকে অর্থনৈতিক উন্নয়নের নামে ধোঁকাবাজি চলছে। দুর্নীতি এখন সার্বজনীন হয়ে গেছে।

মির্জা ফখরুল বলেন, এই যে একের পর এক মেগা প্রকল্প হাতে নিচ্ছে সরকার, সেসব মেগা প্রকল্পে যে দুর্নীতিটা হচ্ছে, সেটা কল্পনারও বাইরে। স্বাস্থ্য বিভাগের একজন ড্রাইভার শত শত কোট টাকার মালিক— এটা কিভাবে সম্ভব?

বিএনপি মহাসচিব আরও বলেন, নতুন বাজেটে সরকার যে কর বসিয়েছে, ট্যাক্স বসিয়েছে, ভ্যাটের যে ব্যবস্থাটা রেখেছে, সেটা অমানবিক। যখন রাজতন্ত্র ছিল, তখন সাধারণ মানুষদের কাছে অন্যায়-অত্যাচার করে খাজনা আদায় করত। জমিদারি ব্যবস্থায় জোর করে ধরে নিয়ে চাবুক মেয়ে খাজনা আদায় করত। সরকার আজ তাই করছে।

বিজ্ঞাপন

সরকার প্রচারণার ধুম্রজাল তৈরি করে বিভ্রান্তি ছড়াচ্ছে দাবি করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গার্মেন্টস খাতে প্রবৃদ্ধি কমে গেছে। রেমিট্যান্স কমেছে। অথচ নানা জায়গায় ধুম্রজাল তৈরি করে প্রচার-প্রচারণা চালাচ্ছে সরকার। সেই প্রচারণা দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহসভাপতি ও পৌর মেয়র মির্জা ফয়সল আমীন, দফতর সম্পাদক মামুন অর রশিদ, বিএনপি নেতা আব্দুল হামিদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহাবুব হোসেন তুহিন, অ্যাডভোকেট জয়নাল আবেদীন, অ্যাডভোকেট আশিকুর রহমানসহ বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। মতবিনিময় শেষে তিনি ইউনিয়নের তৃণমূল নেতাদের সঙ্গে মতবিনিময় করেন।

আওয়ামী লীগের মনোনয়ন বিএনপি মহাসচিব মনোনয়ন মির্জা ফখরুল মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর