Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একরাম হত্যা মামলায় ৩৯ জনের মৃত্যুদণ্ড


১৩ মার্চ ২০১৮ ১৫:৪০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ফেনী: ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা আদেল, কমিশনার শিবলু, আবির, সিফাতসহ ৩৯ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া মামলায় প্রধান আসামি বিএনপি নেতা মিনার চৌধুরীসহ ১৬ জনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

ফেনী জেলা ও দায়রা জজ আমিনুল হক মঙ্গলবার দুপুরে আলোচিত এ মামলার রায় দেন।

ফেনী জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) হাফেজ আহম্মদ সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছে।

তিনি জানান, মামলায় ৫০ জন সাক্ষী তাদের সাক্ষ্য দেয়। প্রায় চার বছর পর আলোচিত এ মামলার রায় দেওয়া হলো।

ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামুল হককে ২০১৪ সালের ২০ মে ফেনী সদরের একাডেমি এলাকায় গাড়ি থামিয়ে কুপিয়ে গুলি করে হত্যা করা হয়। এ সময় খুনিরা তার গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

এ ঘটনায় একরামুল হকের ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে বিএনপি নেতা মিনার চৌধুরীসহ অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে ফেনী মডেল থানায় হত্যা মামলা করেন। ওই বছরের ২৭ মে হত্যা মামলার প্রধান আসামি মিনার চৌধুরীকে গ্রেফতার করা হয়। ওই বছরের ২৮ আগস্ট মিনার চৌধুরীসহ ৫৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। প্রায় দুইবছর পর ২০১৬ এর ১৫ মার্চ ৫৬ জনের বিরুদ্ধে বিচার শুরু করে আদালত। এ বছরের ২৮ জানুয়ারি এ মামলার যুক্তিতর্ক শুরু হয়।

এ মামলায় বিভিন্ন সময় আইন-শৃঙ্খলা বাহিনী ৪৬ জনকে গ্রেফতার করে। তাদের মধ্যে হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন ১৫ জন।

আসামিদের মধ্যে কারাগারে রয়েছেন মিনার চৌধুরীসহ ৩৬ জন। আর জামিনে বেরিয়ে পলাতক রয়েছেন নয়জন। এছাড়া মামলার শুরু থেকে ১০ আসামি পলাতক এবং সোহেল ওরফে রুটি সোহেল নামে এক আসামি র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

 

 

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর