Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নকল ওষুধ বিক্রি ও লাইসেন্স না থাকায় জরিমানা: আটক ২


২৭ অক্টোবর ২০২০ ১৯:০৫

ভৈরব: ভৈরবে নকল বিদেশি ওষুধ বিক্রি ও ফার্মাসিস্ট লাইসেন্স না থাকায় ১০ টি ফার্মেসীর মালিককে জরিমানা করেছে ওষুধ প্রশাসন অধিদফতরের ভ্র্যাম্যমান আদালত। এছাড়া দুইজনকে আটক করা হয়েছে। মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুরে কমলপুর বাসস্ট্যান্ড, দুর্জয় মোড় ও ভৈরব বাজারের বিভিন্ন ওষুধের দোকানে ভ্র্যাম্যমান আদালত অভিযান চালিয়েছে।

এ সময় ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা, সহকারি কমিশনার (ভূমি) হিমাদ্রি খিসা, ওষুধ প্রশাসন অধিদফতরের সহকারি পরিচালক মোহাম্মদ মোজাম্মেল হোসাইন ও মোহাম্মদ নুরুল আলম উপস্থিত ছিলেন।

অভিযানে নকল বিদেশি ওষুধ বিক্রি, লাইসেন্স নবায়ন না করায় এবং ফার্মাসিস্ট লাইসেন্স না থাকায় বাপ্পী, সুজন, জনপ্রিয়, হাজি, রেহেনা, মা- মণি, এসডি, সাজেদা আলাল, সজিব, রুমা মেডিক্যাল ফার্মেসীসহ ১০টি ফার্মেসীর মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া কলকাতা হারবালের বৈধ কাগজপত্র ও অনুমোদন না থাকায় ফজলুর রহমান ও মাহবুবুর রহমান নামে ২ জনকে আটক করেছে ভ্র্যাম্যমান আদালত।

ভ্র্যম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা জানান, ওষুধ মানুষের জীবন রক্ষা করে আবার ভেজাল ওষুধ মানুষের জীবন ধ্বংস করে। তাই নকল  বিদেশি ওষুধ বিক্রি ও লাইসেন্স নবায়ন না করায় এবং ফার্মাসিস্ট লাইসেন্স না থাকায় ১০টি ফার্মেসীর মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এ বিষয়ে ওষুধ প্রশাসন অধিদফতরের সহকারি পরিচালক মোহাম্মদ মোজাম্মেল হোসাইন ও মোহাম্মদ নুরুল আলম জানান, বাংলাদেশে নকল, মেয়াদোত্তীর্ণ ও ভেজালবিরোধী ওষুধ অপসারণ অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

নকল ওষুধ বিক্রি ভৈরব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর