Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খোকার মৃত্যুবার্ষিকী উপলক্ষে ৮ দিনব্যাপী কর্মসূচি শুরু


৩০ অক্টোবর ২০২০ ২৩:৪৪

ঢাকা: অবিভক্ত ঢাকার সাবেক মেয়র, বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান এবং মহান মুক্তিযুদ্ধের গেরিলা মুক্তিযোদ্ধা প্রয়াত সাদেক হোসেন খোকার প্রথম মৃত্যুবার্ষিকী আট দিনব্যাপী কর্মসূচি শুরু করেছে ‘সাদেক হোসেন খোকা ফাউন্ডেশন।’

শুক্রবার (৩০ অক্টোবর) থেকে শুরু হওয়া এ কর্মসূচি আগামী শুক্রবার (৬ নভেম্বর) পর্যন্ত চলবে। আট দিনব্যাপী কর্মসূচির প্রথম দিন বাদ জুম্মা মসজিদে মসজিদে মরহুম সাদেক হোসেন খোকার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।

শনিবার (৩১ অক্টোবর) থেকে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে মরহুম সাদেক হোসেন খোকার রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। বিকেল সাড়ে ৩টায় বংশাল থানা বিএনপির উদ্যোগে বংশাল থানা বিএনপির কার্যালয়ে মরহুম সাদেক হোসেন খোকার আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

সাদেক হোসেন খোকার মৃত্যুবার্ষিকী পালন কমিটির উদ্যোগে আগামী সোমবার (২ নভেম্বর) ও মঙ্গলবার (৩ নভেম্বর) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার কর্মময় জীবন ভিত্তিক প্রামাণ্য ও আলোক চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এছাড়া মঙ্গলবার (৩ নভেম্বর) মরহুম সাদেক হোসেন খোকার কর্মময় জীবনের ওপর সাদেক হোসেন খোকা ফাউন্ডেশন ভার্চুয়াল আলোচনার আয়োজন করেছে।

আগামী বুধবার (৪ নভেম্বর) মৃত্যুবার্ষিকীর দিন সকাল ১১টায় জুরাইন কবরস্থানে কোরআন খতম, ফাতেহা পাঠ, পুষ্পমাল্য অর্পণ ও মোনাজাত অনুষ্ঠিত হবে। এদিন মহানগরব্যাপী মসজিদ সমূহে বিশেষ দোয়াও অনুষ্ঠিত হবে। মরহুমের পরিবারের উদ্যোগে ৪ নভেম্বর বাদ আসর ব্রাদার্স ইউনিয়ন ক্লাব মাঠে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হবে।

আগামী ৫ নভেম্বর ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এবং ৬ নভেম্বর ঢাকা মহানগর উত্তর বিএনপি পৃথক পৃথক আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করবে। এ ছাড়া ৫ নভেম্বর ফরিদাবাদ মাদরাসা ও ৬ নভেম্বর মশুরীখোলা শাহ সাহেব বাড়ি মসজিদে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

মরহুম সাদেক হোসেন খোকার ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপিসহ বিভিন্ন সংগঠন ইতোমধ্যে পোস্টার প্রকাশ করেছে।

ঢাকার সাবেক মেয়র প্রথম মৃত্যুবার্ষিকী সাদেক হোসেন খোকা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর