Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সব রুট মিটারগেজের পরিবর্তে ব্রডগেজে রূপান্তর হবে: রেলমন্ত্রী


৩১ অক্টোবর ২০২০ ২১:৪৬

মাগুরা: রেলমন্ত্রী মো: নূরুল ইসলাম সুজন (এমপি) বলেন, রেল যোগাযোগ ব্যবস্থাকে বিশ্বমানের করার লক্ষ্যে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে চলেছে। দেশের প্রতিটি জেলার সঙ্গে যোগাযোগ স্থাপনের জন্য রেলপথ ব্যবহারের হার উন্নীত করা হচ্ছে। রেলের সব রুট মিটারগেজের পরিবর্তে ব্রডগেজে রূপান্তর করা হবে।

শনিবার (৩১ অক্টোবর) সদর উপজেলার রামনগর মাধ্যমিক বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় মন্ত্রী এসব কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রেলওয়ে পরিবহনব্যবস্থা সম্প্রসারণ এবং আধুনিকায়নের মাধ্যমে দেশব্যাপী নিরাপদ, সাশ্রয়ী, দক্ষ ও পরিবেশবান্ধব রেলওয়ে নেটওয়ার্ক গড়ে তোলা হচ্ছে। ইতোমধ্যে রেলপথে যাত্রী সেবার মান বাড়ানোসহ রেলপথের সামগ্রিক উন্নয়নের ওপর গুরুত্ব দেয়া হয়েছে।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মো: আব্দুর রহমান, সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর, ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মঞ্জুরুল হোসেন বুলবুল, মন্ত্রীর একান্ত সচিব, জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা পরিষদের চেয়ারম্যান ও প্রকৌশলীসহ দলের নেতা-কর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

রেলমন্ত্রী রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর