Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোনারগাঁওয়ে হাজী সেলিমের দখলে থাকা জমি উদ্ধারে প্রশাসনের অভিযান


২ নভেম্বর ২০২০ ১৮:০৮

নারায়ণগঞ্জ: জেলার সোনারগাঁওয়ে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের নামে দখল করা ১৪ বিঘা সরকারি খাস জমি দখলমুক্ত করতে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। এসময় কয়েকটি স্থাপনা ভেঙে দেওয়া হয়।

রোববার (১ নভেম্বর) বিকেলে উপজেলার মেঘনাঘাট এলাকায় মদিনা গ্রুপের নির্মাণাধীন সিমেন্ট কারখানারসহ বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদে এ অভিযান চালানো হয়।

অভিযানে উপস্থিত ছিলেন- সোনারগাঁ উপজেলা নির্বাহি অফিসার আতিকুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুনসহ উপজেলা প্রশাসনের অন্যরা।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন জানান, হাজি সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের অবৈধ যতগুলো স্থাপনা ছিল সেগুলো আমরা চিহ্নিত করেছি। সিমেন্ট কারখানার দু’পাশে একটায় আছে ২.১১ একর, আরেকটায় ১.৮ একর, টোল প্লাজার ডান পাশে ১.২০ একরসহ মোট ৪ .৩৯ একর জমি অবৈধভাবে দখল করে রাখা হয়েছে। দখলকৃত এই জমি প্রায় ১৪ বিঘার সমতূল্য।

তিনি আরও বলেন, ‘যে জায়গাগুলো আমার দখলমুক্ত করেছি আমরা সেসব স্থানে লাল নিশান টানিয়ে দেয়া হয়েছে। তবে বাকি যে স্থাপনাগুলো অবৈধ দখলে রয়েছে সেগুলোকে সরিয়ে অপসারণ করতে তাদের তিনদিনের সময় দেওয়া হয়েছে।’ এর মধ্যে তারা স্থাপনাগুলো নিজ থেকে সরিয়ে না নিলে পুনরায় উচ্ছেদ অভিযান চালানো হবে বলেও জানান জেলা প্রশাসক।

উপজেলা প্রশাসন খাস জমি দখলমুক্ত মদিনা গ্রুপ হাজী সেলিম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর