Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের অর্নিদিষ্টকালের কর্মবিরতি প্রত্যাহার


৪ নভেম্বর ২০২০ ০১:৩১

বরিশাল: বরিশাল শের-ই-বাংলা মেডিকেলের (শেবাচিম) ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার (৩ নভেম্বর) কর্মবিরতির চতুর্থ দিনে দুপুরে এ সিদ্ধান্ত নেন আন্দোলনকারীরা।

মঙ্গলবার ‍দুপুর সোয়া ১২টায় হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন ইন্টার্ন চিকিৎসেকদের কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্তের কথা জানান। দুয়েক ঘণ্টার মধ্যেই তারা কাজে যোগ দেবেন বলেও জানান তিনি। পরে ইন্টার্ন চিকিৎসকরা কাজে যোগও দেন।

এদিকে, গত চব্বিশ ঘণ্টায় এই হাসপাতালে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে। বর্তমানে ভর্তি রোগীর সংখ্যা ১ হাজার ৪০৭ জন।

গত ২১ অক্টোবর হাসপাতালের  মেডিসিন-৪ ইউনিটের রেজিস্ট্রার ডা. মাসুদ খান ইন্টার্ন চিকিৎসকদের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম উল্লেখ করে তাকে মারধরের অভিযোগ আনেন পরিচালক বরাবর। অন্যদিকে ৩০ অক্টোবর ডা. মাসুদ খান কোতোয়ালি থানায় ইন্টার্ন চিকিৎসকদের নেতাদের নাম উল্লেখ  করে মামলা করেন। এসময় ইন্টার্ন চিকিৎসকরা অভিযোগ করেছিলেন, ডা. মাসুদ খান মেডিকেলের সামনের ডায়াগনস্টিক সেন্টার থেকে কমিশন নেন। এর বিরোধিতা করায় এমন ঘটনা। এরপর শনিবার দুপুর ২টা থেকে ইন্টার্ন চিকিৎসকরা চিকিৎসা সেবা বন্ধ রাখেন।

হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতিতে হাসপাতালের সেবা ব্যাপকভাবে ব্যাহত হয়। হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন বলেন, রোগীদের চিকিৎসা সুবিধার কথা বিবেচনায় এনে এই ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

ইন্টার্ন চিকিৎসক কর্মবিরতি প্রত্যাহার শেবাচিম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর