Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টিসিবির পণ্য আত্মসাৎ করে বাজারে উচ্চমূল্যে বিক্রির অভিযোগ, আটক ১


৪ নভেম্বর ২০২০ ১৬:০৪

সাতক্ষীরা: সাতক্ষীরায় টিসিবির পণ্য আত্মসাৎ করে বাজারে উচ্চমূল্যে বিক্রির অভিযোগে ডিলার সিরাজুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (৪ নভেম্বর) সকালে শহরের আব্দুর রাজ্জাক পার্কে পণ্য দেয়ার সময় তাকে আটক করা হয়। এ সময় অভিযানে নেতৃত্ব দেন সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মির্জা সালাহউদ্দিন।

স্থানীয়রা অভিযোগ করেন, তার বিরুদ্ধে টিসিবি পণ্য নিয়ে নয়ছয়ের অভিযোগ বহুদিনের। শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কে রাত থেকে সকাল পর্যন্ত গরীব থেকে মধ্যবিত্ত মানুষ দাঁড়িয়ে থাকে পণ্য কেনার জন্য। অথচ ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে অবশেষে খালি হাতে ফিরে যায় মানুষ। অল্প কিছু লোককে পণ্য দিয়েই শেষ হয়ে গেছে বলে জানিয়ে দেন ডিলার। পরে টিসিবির পণ্য বাজারে নিয়ে উচ্চমূল্যে বিক্রি করেন। এই অভিযোগে টিসিবি ডিলার আয়ুব এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী সিরাজুল ইসলামকে হাতেনাতে আটক করে পুলিশ।

বরাদ্দ পত্র অনুযায়ী আজ তালিকায় চিনির পরিমান ৩০০ কেজি থাকার কথায় থাকলেও  দেখা যায় তা রয়েছে মাত্র ১৯৪ কেজি, যা পরিমাণে ১০৬ কেজি কম। একই ভাবে মসুরের ডাল ৭০০ কেজি থাকার কথা থাকলেও রয়েছে মাত্র ২০২ কেজি, যা পরিমানে ৪৯৮ কেজি কম। পেঁয়াজ ৭০০ কেজি থাকার কথা থাকলে রয়েছে মাত্র ৪১৩ কেজি, যা পরিমাণে কম ২৮৭ কেজি। সোয়াবিন তেল ৮০০ লিটার থাকার কথা থাকলেও রয়েছে ৭৪০ লিটার, যা পরিমানে কম রয়েছে ৬০ লিটার।

অভিযুক্ত ডিলার সিরাজুল ইসলাম জানান, মালামাল নিয়ে আসার পথে জেলা নাজির ও সিটি কলেজের মোড়ে কিছু লোকজনের মালামাল দিয়ে এসেছি যার ফলে নির্ধারিত মালামাল থেকে কিছু কম দেখাচ্ছে।

সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মির্জা সালাহউদ্দিন জানান, অনেক দিন থেকেই খবর পাচ্ছিলেন বিক্রির নির্ধারিত পরিমাণ পেঁয়াজ, চিনি, তেলসহ বিভিন্ন পন্য নিয়ে আসার কথা থাকলেও কম পরিমাণ মালামাল এনে অর্ধেকের বেশি জনগনকে খালি হাতে ফেরত দিচ্ছিল টিসিবি ডিলার আয়ুব এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী সিরাজুল ইসলাম।

সেই খবরের ভিত্তিতে বুধবার সকালে পুলিশ সেখানে অবস্থান নেয় এবং প্রথমে কী পরিমাণ মালামাল থাকার কথা সেই তালিকা নেন এবং কী পরিমাণে আছে তা দেখে ডিলারের বিশাল কারসাজি ধরে ফেলেন তিনি। এটি সরাসরি জনগণ ও রাষ্ট্রের সঙ্গে প্রতারণা। এই প্রতারণার কারণে এ ডিলারের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে বলে তিনি জানান।

টিসিবির পন্য সাতক্ষীরা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর