Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অটোরিকশায় তুলে স্কুলছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা ৪ ‘বখাটের’


৫ নভেম্বর ২০২০ ১৯:১২

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের পটিয়া উপজেলায় স্কুল থেকে ফেরার পথে এক ছাত্রীকে কয়েকজন বখাটে অটোরিকশায় তুলে অপহরণের চেষ্টা করে। ওই ছাত্রীর পরিবারের অভিযো, অটোরিকশার ভেতর বখাটেরা তাকে শ্লীলতাহানির চেষ্টা করেছে। এসময় ওই ছাত্রী চলন্ত অটোরিকশা থেকে লাফ দিয়ে নিজেকে রক্ষা করেন। এদিকে বখাটেদের গ্রেফতারের দাবিতে আন্দোলনে নেমেছেন ওই স্কুলের শিক্ষার্থীরা।

বুধবার (৪ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার ছনহরা ইউনিয়নের ভট্টাচার্য্যহাট রাস্তার মাথা থেকে ওই ছাত্রীকে বখাটেরা জোরপূর্বক অটোরিকশায় তুলে নেয় বলে জানিয়েছেন পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দিন। বৃহস্পতিবার ছাত্রীর মা পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং ওসি বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন।

আক্রান্ত ছাত্রী একই উপজেলার ভাটিখাইন ইউনিয়নের একটি স্কুলের নবম শ্রেণিতে পড়ালেখা করেন। অপহরণ চেষ্টায় নেতৃত্বদাতা মোহাম্মদ শাকিব (২০) পটিয়া উপজেলার ভাটিখাইন ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের আবু সৈয়দের ছেলে।

আক্রান্ত ছাত্রীর মায়ের অভিযোগ, বখাটে শাকিব ও তার কয়েকজন বন্ধু প্রতিদিন স্কুলে আসা-যাওয়ার পথে তার মেয়েকে উত্যক্ত করেন। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে ওই ছাত্রী অনলাইন ক্লাসের অ্যাসাইনমেন্ট জমা দিয়ে স্কুল থেকে বের হয়ে হেঁটে বাড়ি যাচ্ছিলেন। সঙ্গে তার সহপাঠী আরও দুই ছাত্রী ছিলেন।

তারা ছনহরা ভট্টাচার্য্যহাট রাস্তার মাথা এলাকায় যাবার পর শাকিব ও তার তিন বন্ধু তাদের পথরোধ করে। তারা জোর করে ওই ছাত্রীকে একটি অটোরিকশায় তুলে নেয়। দুই ছাত্রী বাধা দিলে তাদের ধাক্কা দিয়ে সরিয়ে দেয়। অটোরিকশায় করে নিয়ে যাবার সময় শাকিব ওই ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা করে অভিযোগ মায়ের।

অভিযোগে আরও বলা হয়েছে, অটোরিকশা ভাটিখাইন স্টিল ব্রিজ এলাকায় পৌঁছার পর লোকজন দেখে ওই ছাত্রী চিৎকার দেন। এসময় লোকজন এগিয়ে আসতে দেখে তিনি নিজেই অটোরিকশা থেকে লাফ দেন। অটোরিকশাটি দ্রুত মুরালী ঘাট এলাকার দিকে চলে যায়।

এ ঘটনা জানাজানির পর ওই ছাত্রীর সহপাঠী, শিক্ষক-শিক্ষার্থী এবং এলাকার লোকজনের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে স্কুলের ছাত্রীরা রাস্তায় নেমে আসেন। তারা ছনহরা উপজেলা পরিষদ প্রাঙ্গণে মানববন্ধন করেন যাতে যোগ দেন স্থানীয় জনপ্রতিনিধিরাও। বখাটে শাকিব ও তার সহযোগীদের দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয় মানববন্ধন থেকে। এতে ছনহরা ইউনিয়ন পরিষদের সদস্য শাহিন আকতার ও জাহিদুল হক, স্থানীয় বাসিন্দা আবু সৈয়দ, আবুল হাশেম, মোজাফফর আহমদ, ছাত্রীদের পক্ষ থেকে সালমা আকতার, জান্নাতুল ফেরদৌস, জান্নাতুল মাওয়া, সাদিয়া সুলতানা, সুমাইয়া আকতার বক্তব্য রাখেন।

জানতে চাইলে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘দীর্ঘদিন ধরে উত্যক্তের পর মেয়েটিকে অপহরণের চেষ্টা করা হয়েছে। অটোরিকশায় তুলে কিছুদূর নেওয়ার পর মেয়েটি চিৎকার দেয়। তখন লোকজন এগিয়ে আসতে থাকলে তাকে ছেড়ে দেয়। শ্লীলতাহানির চেষ্টার অভিযোগও পেয়েছি। মামলা হচ্ছে। আশা করি খুব দ্রুত বখাটেদের গ্রেফতার করতে পারব।’

অটোরিকশা বখাটে শ্লীলতাহানি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর