Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেমরায় বাল্বের গোডাউনে লাগা আগুন ছড়িয়ে পড়েছে পুরো ১০ তলা ভবনে


৫ নভেম্বর ২০২০ ২০:৪৫

ঢাকা: রাজধানীর তেমরা মাতুয়াইল কোনাপাড়ায় আমদানি করা বৈদ্যুতিক বাল্বের গোডাউনে লাগা আগুন ছড়িয়ে পড়েছে পুরো ভবনে। ছয়তলায় আগুনের সুত্রপাত হলেও ১০ তলা ভবনটির পুরোটাতেই ছড়িয়ে পড়েছে আগুন। সেখানে ফায়ার সার্ভিসের কর্মীরা পাশের একটি পুকুর থেকে আগুন নেভাতে পানি সংগ্রহ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে সিটি করপোরেশন ও ওয়াসার গাড়িতেও পানি সরবরাহ করা হচ্ছে।

ফায়রা সার্ভিসের ডিউটি অফিসার লিমা খানম জানান, বৃহস্পতিবার (৫ নভেম্বর) সন্ধ্যা ৪ টা ৪৯ মিনিটে ভবনটি আগুন লাগে। খবর পেয়ে ৫ টা ১৫ মিনিটে একে একে ফায়ার সার্ভিসের ১৪ টি ইউনিট ঘটনাস্থলে যায়। রাত ৮টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

স্থানীয়রা জানিয়েছেন, ওই ভবনটির মালিক বাবুল ও পাশা নামে দুইজন। এই দুইজন চীন থেকে এলইডি বাল্ব আমদানি করে বিক্রি করতেন। ভবনটির পুরোটা আমদানি করা বাল্বের গোডাউন হিসেবে ব্যবহার করা হতো। তাদের আমদানি করা বাল্বের নাম পাশা বাল্ব।

রাজধানীর বাবুবাজার ও পল্টনে ওই প্রতিষ্ঠানটির শোরুম রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বাল্ব গোডাউনে শ্রমিকরা কাজ করার সময় আগুন লাগে। সঙ্গে সঙ্গে কর্মরত শ্রমিকরা গোডাউন থেকে বেরিয়ে আসে সময় বাড়ার সঙ্গে সঙ্গে আগুন নিয়ন্ত্রণে না আসায় তা পুরো ভবনে ছড়িয়ে পড়েছে।

সরেজমিনে দেখা যায়, আগুন পুরো ভবনে ছড়িয়ে পড়েছে। ভয়াবহ রূপে তা জ্বলছে। ঘটনাস্থলে উপস্থিত ফায়ার সার্ভিসের দেড় শতাধিক কর্মী আগুন নিয়ন্ত্রণে প্রাণপণ চেষ্টা করছে। ঘটনাস্থলে সিটি করপোরেশন ও ওয়াসার গাড়ি পানি সরবরাহ করছে।

ফায়ারম্যান আশিক জানান, এখনও কোনো হতাহতের খবর তারা পাননি। ভবনের ভেতর কেউ আটকা আছে কি না এখনও তা জানা যায়নি।

মাতুয়াইল লাইট কারখানা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর