Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেরপুরে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামিসহ গ্রেফতার ২


৬ নভেম্বর ২০২০ ১৬:৪২

শেরপুর: জেলার ঝিনাইগাতীতে হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আবু জাফর ওরফে সুরুজকে (৬০) গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৫ নভেম্বর) রাতে গাজীপুরের একটি এলাকা থেকে ঝিনাইগাতী থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

অভিযানকালে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফায়েজুর রহমান হাতে আঘাত পেয়েছেন। আবু জাফর উপজেলার কোনাগাঁও গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, পূর্ব শত্রুতার জেরে গ্রেফতার আবু জাফর ও অন্য আসামিরা ২০০৬ সালের ৮ মে উপজেলার কোনাগাঁও গ্রামের নূর ইসলামের ছেলে বিল্লাল হোসেনকে (১৫) নৃশংসভাবে হত্যা করে। এ ঘটনায় নিহত বিল্লালের বাবা নূর ইসলাম বাদী হয়ে থানায় হত্যা মামলা করেন। পরে ২০১৬ সালে জেলা ও দায়রা জজ আদালত মামলার রায়ে আবু জাফরকে মৃত্যুদণ্ডাদেশ দেন। কিন্তু জাফর ঘটনার পর থেকে পলাতক ছিলেন।

এরপর আদালত থেকে জাফরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হলে ঝিনাইগাতী থানার ওসি ফায়েজুর রহমানের নেতৃত্বে পুলিশ সদস্যরা অভিযান চালিয়ে গত বৃহস্পতিবার রাতে গাজীপুরের একটি এলাকা থেকে আবু জাফরকে গ্রেফতার করে।

এদিকে, আবজল নামের পাঁচ বছরের সাজাপ্রাপ্ত আরও এক পলাতক আসামিকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (৫ নভেম্বর) সন্ধ্যায় ঝিনাইগাতী থানার ওসি (তদন্ত) সরোয়ার হোসেন তাকে জামালপুর জেলার বকশীগঞ্জ থেকে গ্রেফতার করেন। আবজল উপজেলার কাংশা ইউপি আয়নাপুর গ্রামের ফিকির আলীর ছেলে।

জানা যায়, ২০০৫ সালের জাল টাকার একটি মামলায় ২০১০ সালে আদালত আবজলকে দোষী সাব্যস্ত করে পাঁচ বছরের সাজা দেয়। ২০০৫ সাল থেকেই সে পলাতক ছিল। পরে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাকে জামালপুরের বকশীগঞ্জ থেকে গ্রেফতার করে।

বিজ্ঞাপন

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফায়েজুর রহমান বলেন, ‘গ্রেফতারকৃত পলাতক আসামিদের আদালতে সোর্পদ করা হয়েছে।’

ঝিনাইগাতী থানা পুলিশ পলাতক আসামি মৃত্যুদণ্ডপ্রাপ্ত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর