Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবি রেজিস্টার্ড গ্রাজুয়েট ভোটে নিউইয়র্কের নিজাম চৌধুরী


১০ ডিসেম্বর ২০১৭ ২১:৪০

ঢাকা বিশ্ববিদ্যালয় রেজিস্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধি নির্বাচনে অংশ নিচ্ছেন নিউইয়র্ক প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী নিজাম চৌধুরী। তিনি ব্যালট নাম্বার ৩২ নিয়ে নির্বাচন করছেন। আগামী ৬ জানুয়ারি থেকে শুরু হবে তিন ধাপের এ নির্বাচন।

নিজাম চৌধুরী যুক্তরাষ্ট্র ও বাংলাদেশে বিভিন্ন নামকরা ব্যবসায়ী প্রতিষ্ঠানে রয়েছেন। তিনি এরআরবি গ্লোবাল ব্যাংকের প্রতিষ্ঠাতা, ডায়মণ্ড  লাইফ ইনস্যুরেন্সের পরিচালক, ন্যাশনাল ইন্সটিটিউট ফর ডেভেলপমেন্টের চেয়ারম্যান, ম্যাক্স পাওয়ার লি. ’র নির্বাহী পরিচালক, কুশিয়ারা পাওয়ার কোম্পানির পরিচালক, ট্রেড ব্যালেন্স ইউএস কর্পোরেশনের প্রেসিডেন্ট, ট্রেড ব্যালেন্স বাংলাদেশ লি’র ম্যানেজিং ডিরেক্টর।

যুক্তরাষ্ট্রের মূলধারায় ব্যবসায়ী, সামাজিক ও রাজনৈতিক পরিমণ্ডলেও রয়েছে নিজাম চৌধুরীর অংশগ্রহণ। তিনি যুক্তরাষ্ট্রে ২০০৮ সালে প্রেসিডেন্ট বারাক ওবামা নির্বাচন ক্যাম্পেইন’র ন্যাশনাল কমিটির সদস্য ছিলেন ।

ঢাকা বিশ্ববিদ্যালয় রেজিস্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধি নির্বাচনের প্রথম ধাপ বরিশাল,ভোলা এবং পিরোজপুরসহ উত্তর দক্ষিণ বঙ্গের ২৯ জেলার ২৯ টি ভোট কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে ১৩ই জানুয়ারি। এ দিন ঢাকা, টঙ্গি, পার্শ্ববর্তী ময়মনসিংহ  এবং গাজীপুরসহ ১৩টি জেলার ১৩টি ভোট কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

সর্বশেষ ধাপে  নির্বাচন অনুষ্ঠিত হবে ২০ জানুয়ারি। এ দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিনটি কেন্দ্র টিএসসি, জিমনেশিয়াম এবং সিনেট ভবনে ভোট গ্রহণ করা হবে।

গণতান্ত্রিক ঐক্য পরিষদের প্যানেলে এই নির্বাচনে অংশ নিচ্ছেন তিনি।

সারাবাংলা/টিএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর