Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিয়া মাসুদকে চাকরিতে পুনর্বহালের দাবিতে সারাদেশে মানববন্ধন


৮ নভেম্বর ২০২০ ০০:৩৭

ঢাকা: গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের (জিপিইইউ) সাধারণ সম্পাদক মিয়া মাসুদকে চাকরিতে পুনর্বহালের দাবিতে ঢাকাসহ দেশের বিভাগীয় শহরগুলোতে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছেন গ্রামীণফোনের সাধারণ কর্মীরা।

মানববন্ধন থেকে বক্তারা হুঁশিয়ারি দিয়ে বলেন, অবিলম্বে মিয়া মাসুদকে চাকরিতে পুনর্বহাল করতে হবে। তা না করলে আরও বৃহত্তর পরিসরে আন্দোলন শুরু করতে পারেন তারা।

শনিবার (৭ অক্টোবর) সকালে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের উদ্যোগে জিপি সদর দফতরের সামনে সাধারণ কর্মীরা মানববন্ধন পালন করেন। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলে এ মানববন্ধন। একইসঙ্গে চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, খুলনা, বরিশাল ও রংপুরে গ্রামীণফোন রিজিওনাল অফিসগুলোর সামনে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়।

গ্রামীণফোন সদর দফতরের সামনে মানববন্ধন ও অবস্থান কর্মসূচিতে জিপিইইউ সভাপতি ফজলুল হকের নেতৃত্বে অংশ নেন জিপিইইউ সহসভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক মিয়া মাসুদ, সাংগঠনিক সম্পাদক মাতুজ আলী কাদেরী, অর্থ সম্পাদক আবু নাসির মাইনুল, প্রচার সম্পাদক মোহাম্মদ আলী ভূইয়া ও জিয়াউর রহমান এবং জিপিইইউ কার্যনির্বাহী কমিটির সদস্য তানভীর তিমির, ইমরুল কায়েস, রুকসানা নিপা, জিপিইইউ উপদেষ্টা আতিকুজ্জামান মির্জা ও আকতার হোসাইন।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন জিপিইইউ জিপি হাউজ কমিটির সভাপতি ফারাবি ও বেরোজসহ কমিটির সব সদস্য এবং জিপিইইউ মহিলা কমিটির সভাপতি সারমিন ববি ও সুবর্ণাসহ কমিটির আরও অনেক সদস্য।

মানববন্ধনে জিপিইইউ সভাপতি ফজলুল হক বলেন, গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মিয়া মাসুদকে স্বপদে পুনর্বহাল না করা পর্যন্ত  আমরা ধারাবাহিকভাবে আন্দোলন কর্মসূচি চালিয়ে যাব। এরই মধ্যে বহির্বিশ্ব থেকে ইউনি গ্লোবালসহ ইউনি গ্লোবালের অ্যাফিলিয়েশন বিভিন্ন প্রতিষ্ঠান মিয়া মাসুদকে চাকরিতে পুনর্বহালের দাবির সঙ্গে সংহতি জানিয়েছে। আমরা আশা করব, গ্রামীণফোন শিগগিরই তাকে চাকরিতে পুনর্বহাল করবে।

ফজলুল হক জানান, ইউনি গ্লোবাল ইউনিয়ন, ইউনি নেপাল, ইউনি পাকিস্তান, ইউনি ভারত, ইউনি অ্যাপ্রো এশিয়া প্যাসিফিক, ইউনাইট নেপাল, ইউনি শ্রীলংকা, কমিউনিকেশন মিডিয়া প্রোফেশনালস, ইউনি জাপান, ইউনি মালয়শিয়াসহ অ্যাপেক ইন্দোনেশিয়া, ইউনি ফিনল্যান্ডের মতো সংগঠনগুলো তাদের চলমান আন্দোলনে সংহতি জানিয়েছে।

বাংলাদেশেও বিভিন্ন সেক্টরের বেসিক ও ফেডারেশনের ট্রেড ইউনিয়ন মিয়া মাসুদকে স্বপদে পুনর্বহালের দাবিতে সংহতি জানাচ্ছেন বলে জানানো হয় মানববন্ধনে।

গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন জিপিইইউ প্রতিবাদ মানববন্ধন সারাদেশে মানববন্ধন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর