Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবৈধ সম্পদ অর্জন: বিএনপি নেতা মীর মোহাম্মদ নাসির কারাগারে


৮ নভেম্বর ২০২০ ১৩:২৩

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের একটি মামলায় বিএনপি নেতা মীর মোহাম্মদ নাসির উদ্দিনের জামিনের আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

রোববার (৮ নভেম্বর) অভিযুক্ত মীর মোহাম্মদ নাসির আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকার ২ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক এএমএম রুহুল ইমরান জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

২০০৭ সালের ৬ মার্চ দুর্নীতি দমন কমিশন (দুদক) অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপনের অভিযোগে মীর নাসির ও তার ছেলে মীর হেলালের বিরুদ্ধে গুলশান থানায় মামলাটি দায়ের করে। মামলায় বিচার শেষে ওই বছরের ৪ জুলাই ঢাকার ২ নম্বর বিশেষ জজ মীর নাসির উদ্দিনকে ১০ বছরের দণ্ড দেন। আর তার ছেলে মীর হেলালকে তিন বছরের কারাদণ্ড দেন। ওই রায়ের বিরুদ্ধে পিতা ও পুত্র হাইকোর্টে পৃথক আপিল করেন।

২০১০ সালের ১০ আগস্ট হাইকোর্ট তাদের সাজা বাতিল করে রায় দেন। এরপর হাইকোর্টের ওই রায় বাতিল চেয়ে আপিল আবেদন করে দুদক। ২০১৪ সালের ৪ জুলাই আপিল বিভাগ হাইকোর্টের রায় বাতিল করে হাইকোর্টকে পুনরায় আপিল শুনানির নির্দেশ দেন। পুনরায় আপিল শুনানি শেষে ২০১৯ সালের ১৯ নভেম্বর হাইকোর্ট বিচারিক আদালতের রায় বহাল রেখে রায় দেন।

একই সঙ্গে রায় প্রদানকারী বিচারিক আদালতে রায় পৌঁছানোর তিন মাসের মধ্যে আসামিদের আত্মসমর্পণের নির্দেশ দেন।

এর আগে গত ২৭ অক্টোবর একই আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন মীর মোহাম্মদ নাসির উদ্দিনেরর ছেলে মীর হেলাল। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

অবৈধ সম্পদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর