Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাহবুবে আলমসহ বিশিষ্ট ব্যক্তিদের মৃত্যুতে সংসদে শোক প্রস্তাব


৮ নভেম্বর ২০২০ ২৩:৩৪

ঢাকা: দেশের ইতিহাসের সবচেয়ে বেশি সময় ধরে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা তথা অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করে যাওয়া মাহবুবে আলম ও শীর্ষ কওমি আলেম হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে সংসদে শোক প্রস্তাব উত্থাপিত হয়েছে। এছাড়া রাষ্ট্রের বিশিষ্ট নাগরিকদের মৃত্যুতেও শোক প্রস্তাব উত্থাপন করা হয়েছে।

রোববার (৮ নভেম্বর) একাদশ জাতীয় সংসদের বিশেষ অধিবেশনের শুরুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এই শোক প্রস্তাব আনেন। স্পিকারের সভাপতিত্বেই অধিবেশন শুরু হয়।

যেসব ব্যক্তির মৃত্যুতে শোক প্রস্তাব উত্থাপন করা হয়েছে তাদের মধ্যে রয়েছেন— সাবেক গণপরিষদ সদস্য (ব্রাহ্মণবাড়িয়া-৪) সৈয়দ এ কে এম এমদাদুল বারী, সপ্তম ও অষ্টম জাতীয় সংসদের ময়মনসিংহ-৫ আসনের সংসদ সদস্য ও  সাবেক প্রতিমন্ত্রী এ কে এম মোশারফ হোসেন, নবম জাতীয় সংসদ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মমতাজ বেগম, ষষ্ঠ ও অষ্টম সংসদের সংসদ সংসদ (খুলনা-৪) নুরুল ইসলাম, দ্বিতীয় সংসদের তৎকালীন রংপুর-১১ আসনের খন্দকার গোলাম মোস্তফা এবং তৃতীয় জাতীয় সংসদের টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য শামছুল হক তালুকদার।

এছাড়াও জ্যেষ্ঠ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হক, বাংলা একাডেমির সাবেক পরিচালক ও একুশে পদকপ্রাপ্ত কথাসাহিত্যিক রশীদ হায়দার, কালি ও কলম পত্রিকার সম্পাদক এবং বিশিষ্ট সাংবাদিক ও কবি আবুল হাসনাত, সংসদ সদস্য কাজী কানিজ সুলতানার স্বামী জাহিদ হোসেন বাচ্চু, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানের মাতা শিরিয়া খানম, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ও সদস্য সচিব জিয়াউদ্দিন তারিক আলী, বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দীন আহমদের বোন ও মরিয়ম ফাউন্ডেশনের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আলম আহমদের মাতা মরিয়ম হেলাল, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিমের মাতা কাজী নুরজাহান বেগম এবং সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ ব্রাদার রবি থিওডারে পিউরিফিকেশন সিএসসি’র মৃত্যুতে সংসদ গভীর শোক প্রকাশ করে।

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশ-বিদেশে যেসব চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মী এবং প্রশাসন ও পুলিশ সদস্য, রাজনৈতিক নেতা, গণমাধ্যমকর্মী, ব্যবসায়ী ও সমাজের বিশিষ্ট ব্যক্তি এবং অন্যান্য সরকারি-বেসরকারি কর্মচারী মৃত্যুবরণ করেছেন, তাদের মৃত্যুতে সংসদে গভীর শোক প্রকাশ করা হয়। শোক প্রস্তাবটি সর্বসম্মতিক্রমে সংসদে গৃহীত হয়।

আল্লামা আহমদ শফী জাতীয় সংসদ মাহবুবে আলম শোক প্রস্তাব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর