Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাগদাদে বন্দুকধারীদের হামলা, মৃত ১১


৯ নভেম্বর ২০২০ ১০:০২

ইরাকের রাজধানী বাগদাদের পশ্চিমাঞ্চলীয় আল-রাধওয়ানিয়া জেলার একটি সেনা ছাউনিতে অজ্ঞাতনামা বন্দুকধারীদের হামলায় সেনা সদস্যসহ অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন আরও আট জন। খবর সিজিটিএন।

সোমবার (৯ নভেম্বর) কয়েকজন প্রত্যক্ষদর্শী সিজিটিএন’কে জানিয়েছেন, চারটি গাড়িতে করে সেনা ছাউনিতে আক্রমণ চালানো হয়। সে সময় তারা আক্রমণকারীদের গ্রেনেড এবং স্বয়ংক্রিয় অস্ত্র ব্যবহার করতে দেখেছেন বলেও জানান।

বিজ্ঞাপন

এদিকে, এই প্রতিবেদন লেখা অবধি ওই হামলার দায়ভার কেউ স্বীকার করেনি। অতীতে দেখা গেছে, ইরাকে এ ধরনের হামলার সঙ্গে সাধারণত ইসলামিক স্টেট জঙ্গি গোষ্ঠী (আইএসআইএল) জড়িত থাকে।

এর আগে, রোববার (৮ নভেম্বর) ইরাকের সেনাবাহিনী দেশটির পাহাড়ঘেরা উত্তরাঞ্চলীয় সালাহউদ্দিন প্রদেশে আইএস জঙ্গি নির্মূলে চিরুনি অভিযান চালিয়েছিল। ওই দমন অভিযানের জবাবে এই হামলা হয়ে থাকতে পারে বলে নিরাপত্তা বিশ্লেষকরা ধারণা করছেন।

অন্যদিকে, মৃতের সংখ্যা নিশ্চিত করে স্থানীয় হাসপাতালের একজন চিকিৎসক জানিয়েছেন, আহত আট জনকে উন্নত চিকিৎসার্থে বাগদাদে স্থানান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, ইরাকে আইএস’র উত্থান ঘটে ২০১৪ সালে। রাজধানী বাগদাদের উপকণ্ঠে কয়েকটি এলাকা, উত্তর এবং পশ্চিমাঞ্চলীয় কিছু বড় শহর সেসময় তাদের দখলে চলে যায়। ২০১৭ সালে মার্কিন মিত্রবাহিনীর সহায়তায় আইএস’কে পরাজিত করে ইরাকি সেনাবাহিনী।

কিন্তু, রাজধানী বাগদাদে হামলা করে এতো প্রাণহানির ঘটনা বিরল।

আইএসআইএল ইরাক ইরাকি সেনাবাহিনী ইসলামিক স্টেট বন্দুকধারীদের হামলা বাগদাদ মৃত্যু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর