Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্যাসিনো হোতা সেলিম প্রধানের সব সম্পদ জব্দ


৯ নভেম্বর ২০২০ ১৫:২৮

ঢাকা: অনলাইন ক্যাসিনোর প্রধান হোতা সেলিম প্রধানের সব সম্পদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একইসঙ্গে তার অর্ধশত ব্যাংক হিসাব ‘ফ্রিজ’ করা হয়েছে। সোমবার (৯ নভেম্বর) দুদক কমিশনার ড. মোজাম্মেল হক খান সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

দুদক কমিশনার বলেন, থাইল্যান্ডে সেলিম প্রধানের মালিকানাধীন প্রধান গ্লোবাল ট্রেডিং, তমা হোম পাতায়া কোম্পানি লি., এশিয়া ইউনাইটেড এন্টারটেইনমেন্টসহ সাতটি কোম্পানির সন্ধান পাওয়া গেছে। এছাড়া ব্যাংকক ব্যাংক ও সায়েম কমার্শিয়াল ব্যাংকে ২০ কোটি টাকার আর্থিক লেনদেনের তথ্য পাওয়া গেছে। মার্কিন যুক্তরাষ্ট্রের জেপি মরগান ব্যাংকে সেলিম প্রধানের দু’টি ব্যাংক হিসাবে আর্থিক লেনদেনের তথ্য পাওয়া গেছে। ৬১ কোটি টাকার উৎস সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। এ টাকা থাইল্যান্ডে পাচারের বিষয়ে এখন পর্যন্ত কোনো তথ্য পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

ড. মোজাম্মেল হক খান জানান, সেলিম প্রধান লাস ভেগাসে ক্যাসিনো খেলতেন এবং কয়েক কোটি টাকা দিয়ে ক্যাসিনো চিপস লাস ভেগাস থেকে কিনেছিলেন— এমন তথ্য দুদকের হাতে রয়েছে। সেলিম প্রধানের স্থাবর সব সম্পদ জব্দ করা হয়েছে। তার অর্ধশত ব্যাংক হিসাব ফ্রিজ করা হয়েছে। কত টাকা পাচার হয়েছে, পূর্ণাঙ্গ তদন্তের আগে সে সম্পর্কে বলা সমীচীন হবে না। টাকার উৎসও এখন পর্যন্ত নিশ্চিত করা বলা যাচ্ছে না। তবে ক্যাসিনো ব্যবসা এসব টাকার উৎস হতে পারে।

মোজাম্মেল হক আরও জানান, পূর্ণাঙ্গ তদন্ত শেষে চার্জশিট কমিশনে উপস্থাপিত হবে। আমরা আশা করছি শিগগিরই তদন্ত প্রতিবেদন কমিশনে আসবে। টাকা উদ্ধারে এমএলআরএসহ অন্যান্য আন্তর্জাতিক আইনি প্রক্রিয়া শুরু করা হয়েছে। একাধিক দেশে (আমেরিকা ও থাইল্যান্ড) এমএলআরএ পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

অনলাইন ক্যাসিনো ক্যাসিনো হোতা দুদক দুর্নীতি দমন কমিশন ব্যাংক হিসাব ফ্রিজ সম্পদ জব্দ সেলিম প্রধান

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর