Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাভারে ডাকাত দলের মূল হোতা অস্ত্রসহ গ্রেফতার


৯ নভেম্বর ২০২০ ১৬:৫৯

ঢাকা: সাভার এলাকায় এক প্রবাসীর কাছ থেকে সাড়ে ৫ লাখ টাকা ডাকাতির ঘটনায় জড়িত মূল হোতা গোলাম মোস্তফা শাহীন ওরফে মোশারফকে (৫০) অস্ত্রসহ গ্রেফতার করেছে র‍্যাব-৪।

সোমবার (৯ নভেম্বর) দুপুরে সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করেছেন র‍্যাব-৪-এর অপারেশন অফিসার সহকারী পুলিশ সুপার মো. জিয়াইর রহমান।

তিনি জানান, গভীর রাতে রাজধানীর পল্লবী থেকে মোশারফকে বিদেশি পিস্তল ও গুলিসহ গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪-এর একটি দল রাজধানীর পল্লবী থানাধীন বাউনিয়াবাধ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে অবৈধ অস্ত্রধারী এবং আন্তঃজেলা ডাকাত দলের প্রধান গোলাম মোস্তফা শাহীন ওরফে মোশারফকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, এক রাউন্ড গুলি, তিনটি মোবাইল ও একটি ইয়ামাহা এফজেড-এস মোটরসাইকেলসহ গ্রেফতার করা হয়।

ডাকাত দলের প্রধানকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে এ র‍্যাব কর্মকর্তা আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি, অবৈধ অস্ত্র, এবং হত্যাসহ নিয়মিত মামলা রয়েছে বলে সে স্বীকার করেছে। সে ‘কোম্পানী’’ নামে একটি আন্তঃজেলা ডাকাত দল গঠন করে এরই মূল হোতা হিসেবে ঢাকাসহ আশ-পাশের জেলায় ডাকাতি করে আসছিল। পূর্বের অভিজ্ঞতা থেকেই গ্রেফতার এড়াতে দলের প্রত্যেক সদস্যকে সে প্রশিক্ষণ দিত। টার্গেট বাছাই করা থেকে শুরু করে অস্ত্রের যোগান সবই দিত সে নিজেই আর বাকিদের কাজ ছিল তার নির্দেশ অনুযায়ী মানুষকে আক্রমণ করা। ডাকাতির সময় সে নিজের মটর সাইকেল ও প্রাইভেটকার ব্যবহার করতো।

এএসপি জিয়াইর আরও জানান, দুমাস আগে জামিনে বের হয়ে পুনরায় ডাকাত দল গঠন করে ডাকাতি শুরু করে মোশারফ।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর আমিনবাজার ভাকুর্তায় ইতালি প্রবাসীর ৫ লাখ ৭০ হাজার টাকা ডাকাতির ঘটনায় মূল ও পরিকল্পনাকারী এ মোশারফ। তার দলের সদস্য সংখ্যা ১০-১২ জন। যাদের ৩ জনকে গত ৭ নভেম্বর র‍্যাবের একটি বিশেষ অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে সাভারের বিরুলিয়া থেকে অস্ত্রসহ গ্রেফতার করেছে।

অস্ত্রসহ গ্রেফতার ডাকাত মূল হোতা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর