Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাস্ক ব্যবহার নিশ্চিতে বাণিজ্য সংগঠনগুলোকে মন্ত্রণালয়ের অনুরোধ


৯ নভেম্বর ২০২০ ১৯:৫৬

ঢাকা: কোভিড-১৯-এর দ্বিতীয় ঢেউ রোধে বিভিন্ন পদক্ষেপের পাশাপাশি সকল বাণিজ্যিক সংগঠনে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক পরার আহবান জানিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

সোমবার (৯ নভেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার আব্দুল লতিফ বকসী পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ব্যবসা বাণিজ্য সংক্রান্ত সকল অ্যাসোসিয়েশন, জেলা ও উপজেলা পর্যায়ের সকল চেম্বার-যৌথ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিসমুহ, সমিতি, ফাউন্ডেশন, গ্রুপ ও ফোরাম সমুহে কর্মরত সদস্য ও কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক পরা নিশ্চিত করার আহবান জানানো হয়। এতে বলা হয় মাস্ক পরার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাণিজ্য মন্ত্রণালয় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে গত পহেলা নভেম্বর, ২০২০ তারিখ এ সংক্রান্ত নির্দেশনা জারি করে।

নির্দেশনায় বলা হয়, কোভিড-১৯ (দ্বিতীয় পর্যায়) বিস্তার রোধে মাস্ক পরিধানের বাধ্যবাধকতা আরোপ করে স্বাস্থ্য সেবা বিভাগ থেকে পরিপত্র জারি করা হয়েছে। অনেক ক্ষেত্রে মাস্ক ব্যবহারে শৈথিল্য পরিলক্ষিত হচ্ছে। সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ থেকেও এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

করোনা বাণিজ্য বিস্তার মাস্ক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর