Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মীর নাসিরের মুক্তি চেয়েছেন আমীর খসরু


৯ নভেম্বর ২০২০ ২০:১০

ফাইল ছবি: আমীর খসরু মাহমুদ চৌধুরী

চট্টগ্রাম ব্যুরো: দুর্নীতির মামলায় কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দিনকে কারাগারে পাঠানোয় উদ্বেগ জানিয়ে অবিলম্বে তার মুক্তি দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

সোমবার (৯ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘ওয়ান-ইলেভেনের অনৈতিক সরকার বিরাজনীতিকরণের উদ্দেশে মীর মোহাম্মদ নাসির উদ্দিনের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলা দায়ের করে। বিচার চলাকালে তার আইনজীবীদের কোনো বক্তব্য আমলে না নিয়ে তার বিরুদ্ধে সরকারি মাস্টারপ্ল্যান অনুযায়ী একতরফা রায় ঘোষণা করা হয়।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘জরুরি অবস্থার অনৈতিক সরকারের ধারাবাহিকতায় বর্তমান প্রতিহিংসাপরায়ণ সরকারও বিএনপি নেতাদের রাজনীতি ও নির্বাচন থেকে দূরে রাখার অসৎ উদ্দেশ্যে ওই সাজা বহাল রাখার ব্যবস্থা করে। আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে মীর মোহাম্মদ নাসির উদ্দিন আদালতে আত্মসমর্পণ করেন। কিন্তু তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর ঘটনায় আমরা উদ্বিগ্ন। আমরা অবিলম্বে তার মুক্তি দাবি করছি।’

মীর মোহাম্মদ নাসির উদ্দিন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র। অবৈধ সম্পদ অর্জনের একটি মামলায় রোববার ঢাকার একটি আদালত বিএনপি নেতা মীর মোহাম্মদ নাসির উদ্দিনের জামিনের আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

২০০৭ সালের ৬ মার্চ দুর্নীতি দমন কমিশন (দুদক) অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপনের অভিযোগে মীর নাসির ও তার ছেলে মীর হেলালের বিরুদ্ধে গুলশান থানায় মামলাটি দায়ের করেছিল। ওই মামলায় বিচার শেষে ওই বছরের ৪ জুলাই আদালত মীর নাসিরকে ১০ বছরের দণ্ড দেন। ছেলে মীর হেলালকে তিন বছরের কারাদণ্ড দেন আদালত।

বিজ্ঞাপন

আমির খসরু মীর নাসির

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর