Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএসটিআইয়ের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা


৯ নভেম্বর ২০২০ ২০:২৩

ঢাকা: ওজন ও পরিমাপে কারচুপির অভিযোগে এক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা ও অন্য এক প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

সোমবার (৯ নভেম্বর) রাজধানীর কাফরুল ও বাড্ডা এলাকায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়। এক প্রেস বিজ্ঞপ্তিতে বিএসটিআই এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, কাফরুল এলাকার মেসার্স টপটেন-১ প্রতিষ্ঠানটির মিটার স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকা এবং কাপড় পরিমাপ ও লেনদেনের ক্ষেত্রে ক্যাশ মেমোতে কোনো পদ্ধতির পরিমাপ উল্লেখ না করায় প্রতিষ্ঠানটিকে ভ্রামমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপর একটি অভিযানে, বাড্ডা এলাকায় মেসার্স ক্রিস্টাল কার্পেটস কাপড় পরিমাপে ক্যাশ মেমোতে মিটারের পরিবর্তে নন স্ট্যান্ডার্ড একক গজকাঠির পরিমাপ উল্লেখ করায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে সহকারী পরিচালক মোহাম্মদ লিয়াকত হোসেন ও পরিদর্শক মো. নাজমুস সায়াদত এবং সার্ভিল্যান্স টিমের অভিযানে সহকারী পরিচালক মো. মোমেন উস সাজ্জাদের নেতৃত্বে ঊর্ধ্বতন পরীক্ষক মো. রাকিবুল আলম, মো. আল হাসনাত অংশ নেন।

কারচুপির অভিযোগ বিএসটিআই

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর