Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নূর হোসেনের গণতন্ত্র আজও অবরুদ্ধ’


১০ নভেম্বর ২০২০ ১১:১৫

ঢাকা: যে গণতন্ত্রের জন্য নূর হোসেন জীবন দিয়েছিলেন, সেই গণতন্ত্র আজ অবরুদ্ধ বলে মন্তব্য করেছেন ডাকসুর সাবেক ভিপি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান।

তিনি বলেন, বুকে-পিঠে গণতন্ত্র মুক্তি পাক লিখে শহিদ হয়েছিলেন নূর হোসেন। যে গণতন্ত্রের জন্য নূর হোসেন জীবন দিয়েছিলেন, সেই গণতন্ত্র আজ অবরুদ্ধ। জনগণের ভোটাধিকার আজও প্রতিষ্ঠিত হয়নি।

মঙ্গলবার (১০ নভেম্বর) সকাল ৮টার দিকে রাজধানীর গুলিস্তানে নূর হোসেন চত্বরে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন আমান উল্লাহ আমান।

তিনি বলেন, ‘নূর হোসেনের স্বপ্নকে আমরা ভূলুণ্ঠিত করেছি। যারা তাকে হত্যা করে নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখতে চেয়েছিল, আজকে তাদের সঙ্গে জোট করেই ক্ষমতার মসনদে বসে আছে সরকার। এ যেন শহিদের রক্তের সঙ্গে প্রহসন।’

আমান উল্লাহ আমান বলেন, ‘আজ নূর হোসেন দিবসে আমি তার প্রতি শ্রদ্ধা নিবেদন করছি। শহীদ নূর হোসেনের রক্ত সরকার ব্যর্থ করে দিয়েছে। নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখতে তারা জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এই ছাত্রনেতা আরও বলেন, ‘৫২ সালের ভাষা আন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যুত্থান, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ, নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনে অনেকেই শহিদ হয়েছেন। রক্তের বিনিময়ে সেদিন আমরা স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করে গণতন্ত্র পুনরুদ্ধার করেছিলাম। শহীদ নূর হোসেন সেই উদ্দেশ্যেই রক্ত দিয়েছিলেন।’

‘নূর হোসেন দিবসে আমাদের শপথ জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য জনগণকে সঙ্গে নিয়ে নতুন করে আরও একটি গণঅভ্যুত্থান আমরা সৃষ্টি করব। জনগণের ভোটাধিকার এবং গণতন্ত্র পুনরুদ্ধার হবে’, বলেন বিএনপির এই নেতা।

নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনের মতো বর্তমানে বাংলাদেশের ঘাড়ে চেপে বসা আওয়ামী সরকারের পতন হবে, গণতন্ত্র পুনরুদ্ধার হবেমন্তব্য বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টার।

আমানউল্লাহ আমান গণতন্ত্র টপ নিউজ নূর হোসেন ভোটাধিকার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর