Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির কুইজের পুরস্কার বিতরণ


১০ নভেম্বর ২০২০ ২১:৩২

ঢাকা: ‘মুজিব জন্ম শতবার্ষিকী’ উপলক্ষে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি কর্তৃক আয়োজিত অনলাইন কুইজ প্রতিযোগিতা-২০২০ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১০ নভেম্বর) এই পুরস্কার বিতরণ করা হয়।

এই বছরের এইচ এস সি পরীক্ষার্থীদের জন্য আয়োজিত এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন কয়েক হাজার পরীক্ষার্থী। প্রাথমিক বাছাই এর পর গত ৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত প্রথম রাউন্ডের অনলাইন কুইজে অংশ নেয় প্রায় ১ হাজার ৮০০ পরীক্ষার্থী। সময় ও নম্বরের ভিত্তিতে প্রথম ২০ জনকে সুযোগ দেওয়া হয় পরবর্তী রাউন্ডের জন্য। ৫ সেপ্টেম্বর শনিবার দুপুর ১২টা থেকে শুরু হয় ফাইনাল রাউন্ডটি। বঙ্গবন্ধু ও সাধারণ জ্ঞানের উপর মৌখিক প্রশ্নোত্তর পর্বে বিচারক হিসেবে ছিলেন এশিয়াটিক থ্রিসিক্সটি এর ভাইস চেয়ারপার্সন ও মঙ্গলদ্বীপ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব সারা জাকের, মিডিয়া ব্যক্তিত্ব ও স্বনামধন্য অভিনয় শিল্পী তারেক এনাম, ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদের ডিন জনাব কে আহমেদ আলম এবং ব্যাবসায় প্রশাসন বিভাগের এর চেয়ারপার্সন ড. অলি আহাদ ঠাকুর।

আজকের এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে স্বাগত বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারপার্সন ড. অলি আহাদ ঠাকুর।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধক্ষ্য (ভারপ্রাপ্ত) জনাব এইচ টি এম কাদের নেওয়াজ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদের ডিন জনাব কে আহমেদ আলম।

অনুষ্ঠানে বিজয়ী প্রথম ১০ জন শিক্ষার্থীর হাতে পূর্ব ঘোষনা অনুযায়ী পুরস্কার, ক্রেস্ট, সার্টিফিকেট এবং বিশ্ববিদ্যালয়ের কিছু উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। পরবর্তী ১০ জন প্রতিযোগীকে ক্রেস্ট, সার্টিফিকেট এবং বিশ্ববিদ্যালয়ের কিছু উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। মিডিয়া পার্টনার হিসেবে চ্যানেল আই এর পক্ষ হতে ক্রেস্ট গ্রহণ করেন সিনিয়র এক্সিকিউটিভ জনাব বাদল দত্ত, রেডিও পার্টনার ঢাকা এফ এম এর পক্ষে ক্রেস্ট গ্রহণ করেন জনাব সৌরভ কান্তি দাস, সিনিয়র ম্যানেজার, মার্কেটিং এবং সেলেস, প্রথম আলোর কিশোর ম্যাগাজিন কিশোর আলো এর পক্ষে ক্রেস্ট গ্রহণ করেন জনাব শাহাদাত ফয়েজ ওয়াইসি, সমন্বয়ক, ম্যাগাজিন, প্রথম আলো এবং দৈনিক বাংলাদেশের আলোর পক্ষে ক্রেস্ট গ্রহণ করেন পত্রিকাটির সম্পাদক জনাব মফিজুর রহমান। এই প্রতিযোগিতার স্পন্সর যমুনা ব্যাংক এর পক্ষে ক্রেস্ট গ্রহণ করেন জনাব সালাম। অনুষ্ঠানের শেষে সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান। অনুষ্ঠানের পরিচালনার দায়িত্বে ছিলেন ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির ভর্তি ও জনসংযোগ বিভাগের উপরিচালক ও প্রধান দীপ্তি সরকার।

আইএসইউ অনলাইন কুইজ কনটেস্ট-২০২০ প্রতিযোগিতায় প্রথম হয়েছে রেসিডেনসিয়াল মডেল কলেজের শিক্ষার্থী মো. আল-আমিন খান, দ্বিতীয় হয়েছে নটরডেম কলেজের শিক্ষার্থী দিপু পাল এবং তৃতীয় স্থান অধিকার করেছে নটরডেম কলেজের শিক্ষার্থী নাবিল মোহাম্মাদ ইরফান। চতুর্থ মুহি জুলফিকার, নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজ, রাজশাহী; পঞ্চম মো. আব্দুস সাদিক, গভর্নমেন্ট এম এম সিটি কলেজ, খুলনা; ষষ্ঠ ইসরাত জাহান রিন্তি, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, রংপুর; সপ্তম মো. জেসির আরাফাত, মুরারীচাঁদ কলেজ, সিলেট; অষ্ঠম রুকাইয়া খানম, আদমজী ক্যান্টনমেন্ট কলেজ; নবম রিফাত রায়হান, রংপুর ক্যাডেট কলেজ এবং দশম সামিহা ইসলাম, ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজ।

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির কুইজ পুরস্কার বিতরণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর