Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উদ্যোক্তাদের পাশে থাকবে এসএমই ফাউন্ডেশন


১০ নভেম্বর ২০২০ ২১:৫১

ঢাকা: করোনার ক্ষতি কাটিয়ে উঠতে উদ্যোক্তাদের পাশে থাকবে এসএমই ফাউন্ডেশন। মঙ্গলবার (১০ নভেম্বর) ক্লাস্টার উন্নয়ন বিষয়ে দেশের ১৮টি এসএমই ক্লাস্টারের উদ্যোক্তাদের সঙ্গে অনলাইনে মতবিনিময় সভায় এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান এ কথা বলেন।

এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন বলেন, ‘করোনার ক্ষতি কাটিয়ে উঠতে এসএমই ক্লাস্টার উদ্যোক্তাদের পাশে থাকবে এসএমই ফাউন্ডেশন। এসএমই খাতের উন্নয়নে প্রধানমন্ত্রী কর্তৃক ২০ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা একটি দূরদর্শী পদক্ষেপ ছিল।’ এসএমই খাতকে এগিয়ে নিতে প্রণোদনা প্যাকেজের অর্থ ছাড় করার ক্ষেত্রে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান দ্রুততার সঙ্গে কাজ করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান।

করেনার কারণে পণ্য বিক্রি না হওয়ায় অবিক্রিত পণ্য মজুদ, পুঁজি সংকটে শ্রমিক ছাঁটাই করতে বাধ্য হওয়া, পণ্য রফতানির ক্ষেত্রে নানা সমস্যার কথা মতবিনিময় সভায় তুলে ধরেন ১৮টি এসএমই ক্লাস্টারের উদ্যোক্তারা। এছাড়া পণ্য উৎপাদন এবং ব্যবসা পরিচালনায় উদ্যোক্তা এবং কর্মীদের দক্ষতা বাড়াতে এসএমই ফাউন্ডেশনের পক্ষ থেকে দেওয়া প্রশিক্ষণসমূহ গুরুত্বপূর্ণ অবদান রেখেছে বলেও স্বীকার করেন তিনি। মতবিনিময় সভায় এসএমই ফাউন্ডেশনের পরিচালক রাশেদুল করীম মুন্না, উপব্যবস্থাপনা পরিচালক এসএম শাহীন আনোয়ার এবং মহাব্যবস্থাপক ফারজানা খান বক্তৃতা করেন।

উদ্যোক্তা এসএমই ফাউন্ডেশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর