Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৬তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ


১২ নভেম্বর ২০২০ ০২:১০

১৬ম বেসরকারি শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশিত হয়েছে। বুধবার (১১ নভেম্বর) রাতে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এই ফল প্রকাশ করে। পরীক্ষার ফল (http://ntrca.teletalk.com.bd/result/) ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান পরে ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলে জানানো হয় ফল প্রকাশের বিজ্ঞপ্তিতে।

জানা যায়, এবার লিখিত পরীক্ষায় মোট ১ লাখ ৫৪ হাজার ৬৬৫ জন অংশ নিয়েছিলেন। এর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ২২ হাজার ৩৯৮ জন প্রার্থী।

বিজ্ঞাপন

উত্তীর্ণদের মধ্যে স্কুল-২ পর্যায়ে ১ হাজার ২০৩ জন, স্কুল পর্যায়ে ১৭ হাজার ১৪০ জন এবং কলেজ পর্যায়ে ৪ হাজার ৫৫ জন। পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে সার্বিক পাসের হার ১৪ দশমিক ৪৮ শতাংশ।

উল্লেখ্য, ঠিক একবছর আগের নভেম্বরেই হয়েছিল ১৬তম নিবন্ধনের লিখিত পরীক্ষা। ১৫ ও ১৬ নভেম্বর অনুষ্ঠিত হওয়া ওই পরীক্ষায় ২ লাখ ২৮ হাজার ৪৪২ জন প্রার্থী অংশগ্রহণ করেছিলেন। এর আগে, ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে এনটিআরসিএ। প্রিলিমিনারি পরীক্ষায় ২ লাখ ২৮ হাজার ৪৪২ জন উত্তীর্ণ হয়েছেন। স্কুলপর্যায়ে ৮৪ হাজার ৬৯৬ জন, স্কুল-২ পর্যায়ে ১১ হাজার ৫৪৭ জন এবং কলেজ পর্যায়ে এক লাখ ৩২ হাজার ২৯৯ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর