Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংসদ সদস্য পাপুলসহ ৪ জনের মামলার প্রতিবেদন ১৩ ডিসেম্বর


১২ নভেম্বর ২০২০ ১৬:০০

ঢাকা: লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী সহিদ ইসলাম পাপুলসহ ৪ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ১৩ ডিসেম্বর ধার্য করেছেন আদালত। ২ কোটি ৩১ লাখ টাকার অবৈধ সম্পদ আর ১৪৮ কোটি টাকার অর্থপাচারের অভিযোগের মামলায় এ প্রতিবেদন দাখিল করা হবে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ আদালতে এজাহার এলে তা গ্রহণ করেন। এরপর প্রতিবেদন দাখিলের এ তারিখ ধার্য করে দেন।

বিজ্ঞাপন

এর আগে, গত বুধবার (১১ নভেম্বর) দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ দুদকের উপ-পরিচালক সালাহউদ্দিন বাদী হয়ে পাপুলসহ চার জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামিদের বিরুদ্ধে ২ কোটি ৩১ লাখ টাকার অবৈধ সম্পদ ও ১৪৮ কোটি টাকার লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়েছে। প্রতিষ্ঠানের আড়ালে জেসমিন প্রধানের পাঁচটি হিসাবের মাধ্যমে ২০১২ সাল থেকে ২০২০ পর্যন্ত লন্ডারিং হয় ১৪৮ কোটি টাকা। অথচ মাত্র বয়স ২৩ বছর বয়সী জেসমিনের নিজের কোনো আয়ের উৎস নেই।

অন্যদিকে, এফডিআর হিসাবের ২ কোটি ৩১ লাখ ৩৭ হাজার ৭৩৮ টাকার কোনো উৎস শ্যালিকা জেসমিন দাখিল করতে পারেননি। যে কারণে অবৈধ সম্পদের অভিযোগে কাজী সহিদ ইসলাম পাপুল এবং তার স্ত্রী এমপি সেলিনা ইসলাম, শ্যালিকা জেসমিন প্রধান ও মেয়ে ওয়াফা ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

তদন্ত প্রতিবেদন পাপুল প্রতিবেদন দাখিল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর