Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পানি সংরক্ষণে দ্রুত পদক্ষেপ নেওয়ার সুপারিশ সংসদীয় কমিটির


১২ নভেম্বর ২০২০ ১৯:৫৩

ঢাকা: পানি সংরক্ষণে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য সুপারিশ করেছে সংসদীয় কমিটি। বৃহস্পতিবার (১২ নভেম্বর) কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে এই সুপারিশ করা হয়।

পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠক বৈঠকে কমিটির সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, সামশুল হক চৌধুরী, মো. ফরিদুল হক খান, নুরুন্নবী চৌধুরী এবং সালমা চৌধুরী অংশ নেন।

বিজ্ঞাপন

সংসদ সচিবালয় সূত্র জানায়, বৈঠকে পানি আইন অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে প্রয়োজনে অধিক মিটিংয়ের আয়োজন করে পানি সংরক্ষণসহ আরও প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়। এছাড়া বৈঠকে ‘পানি কমিটি’ গঠন ও যে এলাকায় কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে সেই এলাকার সংসদ সদস্যকে অবহিত করে, কমিটির উপদেষ্টার সুবিধাজনক সময়ে মিটিংয়ের সময় নির্ধারণের সুপারিশ করা হয়।

এছাড়া বৈঠকে ‘চট্টগ্রাম জেলার লোহাগড়া ও সাতকানিয়া উপজেলায় সাঙ্গু এবং ডলু নদীর তীর সংরক্ষণ’ প্রকল্পের অগ্রগতি সম্পর্কে আলোচনা হয়। ‘রংপুর জেলার মিঠাপুকুর, পীরগাছা ও রংপুর সদর উপজেলায় যমুনেশ্বরী, ঘাঘট ও করতোয়া নদীর তীর সংরক্ষণ ও নদী পুনঃখনন’ শীর্ষক প্রকল্পের অগ্রগতি সম্পর্কিত প্রতিবেদন উপস্থাপন করা হয় বৈঠকে। পরে কমিটি প্রকল্পের কাজ দ্রুত শেষ করার সুপারিশ করে।

বৈঠকে পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দ্রুত পদেক্ষপ পানি সংরক্ষণ সংসদীয় কমিটি সুপারিশ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর