Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাড়ি পোড়ানো ও নাশকতার মামলায় ২৮ জন রিমান্ডে


১৩ নভেম্বর ২০২০ ১৮:১১

ঢাকা: ঢাকা-১৮ আসনের উপনির্বাচনের দিন রাজধানীর বিভিন্ন স্থানে বাসে আগুন দেওয়া ও নাশকতার অভিযোগের বেশ কয়েকটি মামলায় ২৮ জনকে বিভিন্ন মেয়াদের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। শুক্রবার (১৩ নভেম্বর) বিকেলে শুনানি শেষে ঢাকার পৃথক দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এসব রিমান্ডের আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তারা আসামিদের আদালতে হাজির করে তদন্তের স্বার্থে বিভিন্ন মেয়াদের রিমান্ড প্রার্থনা করেন।

এদিন শাহবাগ থানায় দায়ের করা পৃথক দুই মামলায় ছয় আসামির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল। এই মামলায় রিমান্ডে যাওয়া আসামিরা হলেন— হযরত আলী, মঈনউদ্দিন, আবু সাঈদ শান্ত, আবুল কালাম আজাদ, আবু সুফিয়ান ও সোহেল।

এছাড়া পল্টন থানার এক মামলায় আলিজা আল আহমেদ মিটু ও মেহেদী হাসান ইয়াছিনের তিন দিন এবং এ কে ফজলুর বারী, আলতাফ হোসেন, নাঈম প্রধান, আলিফ মাহমুদ, হুমায়ুন রশীদ টুটুল, খন্দকার মাশুকুর রহমান এবং রাশেদুজ্জামানের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পল্টন থানা পুলিশ আসামিদের সাত দিন করে রিমান্ড আবেদন করেছিলেন।

আর মতিঝিল থানার এক মামলায় আবদুর রহমান তাহেরের দুই দিন এবং আরেক মামলায় জাকির হোসেনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত । এ দুই মামলায় তাদের পাঁচ দিন করে রিমান্ড আবেদন করা হয়েছিল।

বংশাল থানায় দায়ের করা একটি মামলায় দুই আসামি সফিউদ্দিন আহমেদ সেন্টু ও মোরশেদুর রহমান জনির দুই দিনের রিমান্ডের আদেশ দেন আদালত। সাত দিনের রিমান্ড আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মন্ডল এ আদেশ দেন।

অন্যদিকে, কলাবাগান থানায় দায়ের করা মামলায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মন্ডল আসামি মাহিফুর রহমান টিপু ও মাঈনউদ্দিন চৌধুরীর দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন। আসামিদের সাত দিন করে রিমান্ড আবেদন করেছিল পুলিশ।

সূত্রাপুর থানায় দায়ের করা মামলায় ৪ আসামির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আসামিদের সাত দিনের রিমান্ড আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন।

খিলক্ষেত থানায় দায়ের করা মামলায় দুই আসামি মশিউর রহমান মসি ও ইঞ্জিনিয়ার নজরুল ইসলামের দুই দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।

পাশাপাশি তুরাগ থানায় দায়ের করা একটি মামলায় সোহেল মিয়া নামে এক আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মন্ডল রিমান্ডের এই আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের পুলিশ সারাবাংলাকে জানান, রিমান্ডে আসামির সংখ্যা আরও বাড়তে পারে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১২ নভেম্বর) ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ সংসদীয় আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট কারচুপির অভিযোগ এনে ওইদিন দুপুর সাড়ে ১২টার দিকে গুলিস্তান-পল্টন এলাকায় প্রতিবাদ মিছিল ও কর্মসূচি পালন করে স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। এর কিছু সময় পরে রাজধানীর গুলিস্তান, শাহবাগ, মতিঝিল, সচিবালয় ও শাহজাহানপুর এলাকায় একটি করে মোট পাঁচটি বাসে কে বা কারা আগুন দেয়। পরে নয়াবাজার, কারওয়ান বাজার ও ভাটারা এলাকাতেও তিন বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। পুলিশের ধারণা, বাসে আগুন দেওয়ার ঘটনায় উপনির্বাচনের সংশ্লিষ্টতা থাকতে পারে।

আদালত টপ নিউজ ঢাকা-১৮ নাশকতার অভিযোগ বাসে আগুন


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর