Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকার হার্ডলাইনে, আগুন সন্ত্রাসে জড়িতদের ছাড় নয়: শেখ হাসিনা


১৩ নভেম্বর ২০২০ ২১:৩৩

ফাইল ছবি

ঢাকা: দেশের জনগণ সন্ত্রাস চায় না, জনগণ শান্তি সমৃদ্ধি ও উন্নয়নের পক্ষে। যারাই আগুন সন্ত্রাস করুক না কেন কাউকে ছাড় দেওয়া হবে না। অলরেডি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে অডিও-ভিডিও ফুটেজ চলে এসেছে। খোঁজখবর চলছে। এ ব্যাপারে সরকার হার্ডলাইনে রয়েছে, সরকারের অবস্থান পরিষ্কার, যারাই জড়িত থাকবে তাদের কোনো ছাড় নেই।

শুক্রবার (১৩ নভেম্বর) বিকেলে গণভবনে স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন বলে বৈঠক সূত্র সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। শুক্রবার (১৩ নভেম্বর) বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগ স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়েছে।

মনোনয়ন বোর্ডের সভায় কয়েকটি উপজেলা পৌরসভা এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় উপস্থিত ছিলেন আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফরউল্লাহ, ওবায়দুল কাদের ডা. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) ফারুক খান, আব্দুর রহমান, ড. আবদুস সোবহান গোলাপ।

মনোনয়ন বোর্ডের বৈঠক শেষে দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে নৌকার প্রার্থীদের মনোনয়ন চূড়ান্তের বিষয়টি জানানো হয়।

বৈঠক সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন; জনগণ সন্ত্রাস চায় না, জনগণ শান্তি সমৃদ্ধি ও উন্নয়নের পক্ষে। যারাই আগুন সন্ত্রাস করুক না কেন কাউকে ছাড় দেওয়া হবে না। অলরেডি আইনশৃঙ্খলা বাহিনী হাতে ভিডিও ফুটেজ চলে এসেছে। এ ব্যাপারে সরকারের অবস্থান কঠোর। যারা আগুন সন্ত্রাসের সাথে জড়িত তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। এরা অতীতেও আগুন আগ সন্ত্রাস করে জীবন্ত মানুষকে পুড়িয়ে মেরেছে। এটা দেশবাসী জানে।

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আগুন সন্ত্রাসের ঘটনায় অডিও-ভিডিও ফুটেজ আইন-শৃঙ্খলা বাহিনী পরীক্ষা-নিরীক্ষা করছে। এ বিষয়ে যারাই জড়িত থাকবে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে। সরকার হার্ডলাইনে আছে এ ব্যাপারে আমাদের অবস্থান পরিষ্কার, যারাই জড়িত থাকবে তাদের কোনো ছাড় নেই। আমাদের দলের পক্ষ থেকে দলীয় নেতাকর্মীদের জনগণের কাছে নিজেদের অবস্থান ও জনমত গড়ে তুলতে হবে।’

বৈঠক সূত্রে আরও জানা যায় বৈঠকে ঢাকা মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন নিয়ে তেমন কোনো কথাবার্তা হয়নি বলেও জানা গেছে।

এ ছাড়া দলীয় মনোনীত প্রার্থীদের বিজয়ের লক্ষ্যে সবাইকে একযোগে কাজ করারও নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ক্ষেত্রে তিনি আওয়ামী লীগের বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের তৃণমূলের সঙ্গে সমন্বয় করে সংশ্লিষ্ট জেলা নেতা দলীয় এমপিদের সঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি

বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীতে দুপুর থেকে বিকেল পর্যন্ত কয়েক দফায় কয়েকটি বাসে আগুন সন্ত্রাসের ঘটনা ঘটে।

এ ব্যাপারে বৈঠকে উপস্থিত সভাপতিমণ্ডলীর একজন সদস্য বলেন, ‘আমাদের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন; জনগণ সন্ত্রাস চায় না, জনগণ শান্তি সমৃদ্ধি ও উন্নয়নের পক্ষে। যারাই আগুন সন্ত্রাস করুক না কেন কাউকে ছাড় দেয়া হবে না। আমাদের সরকার হার্ডলাইনে রয়েছে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর