Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্ত ১৫৩১


১৪ নভেম্বর ২০২০ ১৬:৩০

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে নভেল করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত রোগীদের মধ্যে ১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছেন ১ হাজার ৫৩১ জন নতুন রোগী। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা ৬ হাজার ১৭৩ জনে দাঁড়ালো। শনাক্ত হওয়া মোট করোনা রোগীর সংখ্যা ৪ লাখ ৩০ হাজার ৪৯৬ জন।

শনিবার (১৪ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১১ হাজার ৫৭৭টি। নতুন ও পুরনো নমুনা মিলে ১১৫টি পরীক্ষাগারে এদিন ১১ হাজার ৭৯৫টি নমুনা পরীক্ষা করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৪৬২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হলেন ৩ লাখ ৪৭ হাজার ৮৪৯ জন।

শনাক্তের তুলনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮০ শতাংশ। এর বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মৃতদের মধ্যে পুরুষ ১০ জন, মেয়ে ৪ জন। ১৩ জন মারা গেছেন হাসপাতালে, বাসায় মৃত্যু হয়েছে একজনের।

বয়স বিভাজন অনুযায়ী মৃতদের মধ্যে ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন দুইজন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৩ জন এবং ষাটোর্ধ্ব রয়েছেন ৯ জন। পরিসংখ্যান অনুযায়ী সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ষাটোর্ধ্ব রোগীদের। এর হার শতকরা ৫২ দশমিক ৪৫ শতাংশ। মৃত্যুর শতকরা হিসেবে ৫১ থেকে ৬০ বছর বয়সী রয়েছে ২৬ দশমিক ৩৬ শতাংশ।

বিভাগওয়ারী মৃতদের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন আটজন, চট্টগ্রাম বিভাগের দুইজন, রাজশাহী বিভাগের একজন, খুলনার একজন, রংপুরের একজন, ময়মনসিংহের একজন রয়েছেন।

করোনা কোভিড-১৯ নভেল করোনাভাইরাস স্বাস্থ্য অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর