Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘চা দোকানে বসে নেতার বিরুদ্ধাচরণ আ. লীগের মর্যাদাকে ক্ষুণ্ন করে’


১৪ নভেম্বর ২০২০ ১৬:৫৮

ঢাকা: দলের ভেতরে ছোট ছোট বিষয়গুলো নিয়ে নিজেদের মধ্যে মতের অমিল থাকলে তা নিজেদের বসে মিটিয়ে ফেলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রকাশ্যে নেতার বিরুদ্ধাচরণে আওয়ামী লীগের ভাবমূতিূ ক্ষুণ্ন হয় বলেও মন্তব্য করেছেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সংগঠনের জন্য সাংগঠনিক ঐক্যের বিকল্প নেই। সংগঠনকে মজবুত করতে হলে আপনাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। ছোট ছোট বিষয়ে মতের অমিল থাকলে তা নিজেরা বসে মিটিয়ে ফেলুন। চা দোকানে বসে একজন নেতা আরেকজন নেতার বিরুদ্ধে কথা বলবেন— সেটা আমাদের জন্য সম্মানের নয়। সেটা আওয়ামী লীগের মর্যাদাকেই ক্ষুণ্ন করে। ঘরের বিবাদ ঘরে বসেই মিটিয়ে ফেলুন।

শনিবার (১৪ নভেম্বর) রাজশাহী জেলার বাগমারা উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন।

দলের ত্যাগী নিবেদিত কর্মীদের মূল্যায়ন করার নির্দেশনা দিয়ে সরকারের এই সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, একটি রাজনৈতিক দলের প্রাণ হচ্ছে নিবেদিত কর্মী বাহিনী। নিজের অবস্থান ভারি করার জন্য নিজের লোক দিয়ে কমিটি করা যাবে না। দলকে শক্তিশালী করতে হলে নিবেদিতপ্রাণ কর্মীদের দিয়ে সংগঠন করতে হবে। চিহ্নত অপরাধী, চিহ্নিত চাঁদাবাজ, চিহ্নিত দখলদার, চিহ্নিত মাদকসেবী, চিহ্নিত মাদক ব্যবসায়ী, চিহ্নিত সাম্প্রদায়িক অপশক্তি, নারী নির্যাতনকারী, বিতর্কিত ব্যক্তিদের দলে আনা যাবে না। শুধু তাই নয়— ধর্ষক ও ধর্ষণের সঙ্গে সংশ্লিষ্ট প্রত্যেকের রাজনৈতিক প্রশ্রয়-আশ্রয় বন্ধই কেবল নয়, ঘৃণ্য অপরাধীদের জন্য আওয়ামী লীগের দরজা চিরতরে বন্ধ করে দিতে হবে।

চলমান পরিস্থিতিতে দলের সাংগঠনিক গতিশীলতা আনার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, সম্প্রতি দলীয় কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে দলের সাংগঠিনক কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত নিয়েছি। এরপর প্রথমে গাজীপুর ও পরে মানিকগঞ্জে দু’টি বর্ধিত সভায় যোগ দিয়েছি। এভাবে অন্যান্য জেলা-উপজেলায় সম্মেলন করা হবে। তবে দলের সভাপতি শেখ হাসিনার নির্দেশ— অনতিবিলম্বে সাংগঠনিক কোথাও কোনো কলহ বা দ্বন্দ্ব থাকলে দূর করতে হবে, দলকে করতে হবে শক্তিশালী। জেলা থেকে উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায় পর্যন্ত শক্তিশালী সংগঠন গড়ে তোলা হবে জেলা আওয়ামী লীগের প্রধান লক্ষ্য।

ওবায়দুল কাদের আরও বলেন, সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের নির্দেশনা দিয়েছেন আমাদের নেত্রী দেশরত্ন শেখ হাসিনা। দলীয় নেতাকর্মীদের বলব— নিজের অবস্থান ভারী করার জন্য নিজের লোক দিয়ে কমিটি করা যাবে না। ত্যাগী ও নিবেদিতপ্রাণ কর্মীদের মূল্যায়ন করতে হবে। দুঃসময়ে তারাই দলের পাশে থাকে সুসময়ের কোকিলরা তখন সটকে পড়ে। তাই ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে।

করোনাভাইরাস মোকাবিলায় সরকারের সফলতা তুলে ধরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনাভাইরাস মোকাবিলায় সারাবিশ্ব যখন হিমশিম খাচ্ছে, সেখানে বাংলাদেশ আল্লাহর রহমতে শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে আমরা এই অবস্থাকে মোকাবিলা করতে পেরেছি। তার দূরদর্শী নেতৃত্বে আজ আমরা করোনাভাইরাসকে অনেকটা নিয়ন্ত্রণ করতে পেরেছি।

বিএনপির রাজনীতির সমালোচনা করে কাদের বলেন, নির্বাচন ও আন্দোলনে জনগণের কাছ থেকে প্রত্যাখ্যাত হয়ে বিএনপি আবারও আগুন সন্ত্রাসের মাধ্যমে মানুষ পুড়িয়ে প্রতিশোধ নিতে চাচ্ছে। বিএনপির অতীত ষড়যন্ত্রের। তাদের রাজনৈতিক সংস্কৃতি হত্যা ও সন্ত্রাসের। নিকট অতীতেও তারা পেট্রোল বোমা ও আগুন সন্ত্রাসের মাধ্যমে মানুষ হত্যার মহোৎসব করেছিল।

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনের দিন বাসে আগুন দেওয়ার ঘটনা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ২০১৩ যাত্রীবেশে বাসে উঠে গান পাউডার দিয়ে যেভাবে আগুন দিয়েছে, এবারও তারা সেই একইভাবে আগুন দিয়েছে। বাস পোড়ানোর ঘটনার ভিডিও ফুটেজ আছে, সবাই পুরনো ও চেনামুখ। এ ঘটনাকে কেন্দ্র করে একটি ফোনালাপের রহস্য উন্মোচনের চেষ্টা করছে পুলিশ।

বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রকৌশলী এনামুল হকের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম  খায়রুজ্জামান লিটন, জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা, সাধারণ সম্পাদক গোলাম সরওয়ার আবুল এবং রাজশাহী মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতারা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের টপ নিউজ সাংগঠনিক সক্ষমতা


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সম্পর্কিত খবর