Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোমানিয়ার কোভিড হাসপাতালে আগুন, মৃত ১০


১৫ নভেম্বর ২০২০ ১২:০৯

রোমানিয়ায় কোভিড-১৯ আক্রান্তদের জন্য বিশেষায়িত একটি হাসপাতালে আগুন লেগে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও সাত জন, তাদের অবস্থা সংকটাপন্ন। খবর বিবিসি।

শনিবার (১৪ নভেম্বর) স্থানীয় সময় সন্ধ্যায় উত্তর-পূর্বাঞ্চলীয় পিয়াত্রা নিয়ামস কাউন্টি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে রোমানিয়ার জরুরি পরিস্থিতি মোকাবিলা সংস্থা জানিয়েছে।

এদিকে, আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই তা নিবিড় পরিচর্যা কেন্দ্র সংলগ্ন আরেকটি ঘরে ছড়িয়ে পড়ে। তৃতীয় তলার যে ঘরে আগুনের সূত্রপাত, সেখানে আট জনের মৃত্যু হয়। আর পাশের ঘরে আরও দুই জনের মৃত্যু হয়। তারা সবাই করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে চিকিৎসাধীন ছিলেন।

এছাড়াও, নিবিড় পরিচর্যা কেন্দ্রের অনেক রোগী ভেন্টিলেশনে ছিলেন বলে জানিয়েছে বিবিসি।

অন্যদিকে, আগুনে দগ্ধ আরও সাত জনের মধ্যে ওই হাসপাতালের একজন চিকিৎসকও রয়েছেন। রোগীদের উদ্ধার করতে গিয়ে তিনি দগ্ধ হন বলে জানা গেছে।

তবে, কীভাবে আগুনের সূত্রপাত তা পরিষ্কার হয়নি বলেও জানিয়েছেন কর্মকর্তারা। সরকারি আইন কর্মকর্তারা জানিয়েছেন, আগুন লাগার কারণ তদন্ত করে দেখছেন তারা।

এ ব্যাপারে রোমানিয়ার স্বাস্থ্যমন্ত্রী নেলু তাতারু স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে।

পাশাপাশি, হাসপাতালটির অন্যান্য কোভিড-১৯ রোগীদের ইয়াসি শহরের আরেকটি হাসপাতালে আর আহত চিকিৎসককে রাজধানী বুখারেস্টের একটি হাসপাতালে নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, ২০১৫ সালের পর থেকে এটিই রোমানিয়ায় হওয়া সবচেয়ে প্রাণঘাতী অগ্নিকাণ্ডের ঘটনা। ওই সময় বুখারেস্টের একটি নৈশক্লাবে আগুন লেগে ৬৫ জনের মৃত্যু হয়েছিল। দেশটিতে এ পর্যন্ত শনাক্ত করোনাভাইরাস রোগীর সংখ্যা তিন লাখ ৫৩ হাজার ১৮৫ জন এবং এদের মধ্যে আট হাজার ৮১৩ জনের মৃত্যু হয়েছে। শনিবার দেশটির প্রায় ১৩ হাজার রোগী হাসপাতালগুলোতে ভর্তি ছিলেন। তাদের মধ্যে এক হাজার ১৭২ জন হাসপাতালগুলোর নিবিড় পরিচর্যা কেন্দ্রে আছেন।

বিজ্ঞাপন

আইসিইউ আগুন কোভিড হাসপাতাল দগ্ধ মৃত্যু রোমানিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর