Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্যামপুর খালের সীমানা নির্ধারণে ডিএসসিসি’র উচ্ছেদ অভিযান


১৫ নভেম্বর ২০২০ ২১:০৭

ঢাকা: শ্যামপুর খালের সীমানা নির্ধারণে উচ্ছেদ অভিযান শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। রোববার (১৫ নভেম্বর) করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান দুপুর থেকে শ্যামপুর খালের সীমানা নির্ধারণ এবং সীমানার মধ্যে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু করেন।

অভিযানকালে আটটি অস্থায়ী অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং বিশটি স্থায়ী স্থাপনা চিহ্নিত করা হয়েছে, যা পরবর্তীতে উচ্ছেদ করা হবে।

সীমানা নির্ধারণ ও উচ্ছেদ প্রসঙ্গে ডিএসএসসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, ‘শ্যামপুর খালটির অধিকাংশই বেদখল হয়ে যাওয়ার কারণে এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। মেয়রের নির্দেশনা মোতাবেক এই খালের সীমানা নির্ধারণ এবং অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম চলমান থাকবে।’

শ্যামপুর খালের সীমানা নির্ধারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ প্রসঙ্গে ডিএসসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন বলেন, ‘ডিএসসিসি মেয়র খাল ও জলাশয় পুনরুদ্ধারের জন্য যে প্রকল্প গ্রহণ করছেন, সেই প্রকল্প বাস্তবায়ন পর্যায়ে যাওয়ার আগ পর্যন্ত আমাদের শ্যামপুর, জিরানী, মান্ডা ও কালুনগর খালে পরিষ্কার-পরিছন্নতা এবং বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করতে বলেছেন। আমরা শ্যামপুর খালে গত ৬ নভেম্বর থেকে বর্জ্য অপসারণ ও পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছি। তারই ধারাবাহিকতায় আজ সেখানে সীমানা নির্ধারণ, উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে।’ সীমানা নির্ধারণ, উচ্ছেদ এবং বর্জ্য অপসারণ কার্যক্রম চলমান থাকবে বলেও জানান তিনি।

উচ্ছেদ অভিযান ডিএসসিসি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাহী ম্যাজিস্ট্রেট শ্যামপুর খাল


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর