Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিতে অভিযান চালানো হবে’


১৬ নভেম্বর ২০২০ ১৪:৫৪

ঢাকা: মন্ত্রিপরিষদ সচিব ড. খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে ২/৩ দিনের মধ্যে ঢাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। সোমবার (১৬ নভেম্বর) মন্ত্রিসভার সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে অনলাইনে এ সভায় সভাপতিত্ব করেন।

বিজ্ঞাপন

বৈঠকের এজেন্ডার বিষয়ে সচিব জানান, ‘আমার বাড়ি, আমার খামার’ প্রকল্পের সুবিধাভোগীদের জন্য সঞ্চয় স্কিম করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। আর্থিক ব্যবস্থার পুরো ডিজিটালাজেশন কার্যক্রম আরও এগিয়ে নিতে ‘জাতীয় আর্থিক অন্তর্ভুক্তি কৌশল’ এর খসড়ার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

এছাড়াও তুরস্কে রফতানি বাড়ানোর জন্য বাংলাদেশ-তুরস্ক মিউচুয়াল এসিসটেন্ট ইন কাস্টমস ম্যাটার চুক্তি মন্ত্রিসভায় অনুমোদন হয়েছে। এ বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘১০০ মিলিয়ন ডলার রফতানি কমেছে। এর জন্য এই চুক্তি। এছাড়া জাতীয় পারমাণবিক ও তেজস্ক্রিয়তা বিষয়ক জরুরি অবস্থায় প্রস্তুতি ও সাড়াদান পরিকল্পনা’ খসড়ার অনুমোদনও দিয়েছে মন্ত্রিসভা।

সচিব বলেন, ‘কোভিড-১৯ নিয়ে আরও সতর্ক থাকার কথা বলেছেন প্রধানমন্ত্রী। রাজধানীতে মাস্ক পরা নিয়ে নতুন করে অভিযান শুরু হচ্ছে।’

টপ নিউজ মন্ত্রিপরিষদ সচিব মোবাইল কোর্ট স্বাস্থ্যবিধি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর