Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইতিহাদের ইসরায়েল ফ্লাইট চালু হচ্ছে মার্চে


১৬ নভেম্বর ২০২০ ১৪:৫৫

আবুধাবিভিত্তিক ইতিহাদ এয়ারওয়েজ ২০২১ সালের ২৮ মার্চ থেকে সংযুক্ত আরব আমিরাত (ইউএই) এবং ইসরায়েলের মধ্যে দৈনিক ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে। খবর রয়টার্স।

সোমবার (১৬ নভেম্বর) আমিরাতের রাষ্ট্রায়ত্ত্ব এই বিমান চলাচল সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, একই সময়ে তারা চীন, থাইল্যান্ড, ভারত এবং অস্ট্রেলিয়ার সঙ্গেও ফ্লাইট পরিচালনা শুরু করবে।

এর আগে, নভেল করোনাভাইরাস সংক্রমণের মুখে বিশ্বব্যাপী পর্যটন এবং ভ্রমণে নিষেধাজ্ঞা থাকায় ফ্লাইট পরিচালনা স্থগিত ঘোষণা করেছিল ইতিহাদ এয়ারওয়েজ।

এদিকে, ইসরায়েলের সঙ্গে আমিরাতের করা সম্পর্কোন্নয়ন চুক্তির অংশ হিসেবে প্রথমবারের মতো আমিরাত-ইসরায়েল ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে সংস্থাটি।

অন্যদিকে, আমিরাতের আরেক রাষ্ট্রায়ত্ত্ব বিমান চলাচল সংস্থা ফ্লাইদুবাই চলতি মাস থেকেই তেল আবিবে ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে। এছাড়াও আমিরাতের বিমান চলাচল বিষয়ক সংস্থা ইআই এআই, ইসরাইর, আরকিয়া চলতি বছরের ডিসেম্বর থেকে ইসরায়েলে ফ্লাইট পরিচালনার ব্যাপারে আগে থেকেই ঘোষণা দিয়ে রেখেছে।

প্রসঙ্গত, নাগরিকব্যতীত অন্যদের আবুধাবিতে প্রবেশের ব্যাপারে এখনও নিষেধাজ্ঞা বলবৎ থাকলেও, দুবাই পর্যটকদের জন্য স্বাস্থ্যবিধি মেনে ভ্রমণ অনুমোদন করেছে। তাই, আমিরাত থেকে ইসরায়েলে নিয়মিত ফ্লাইট চালুর আগেই সাম্প্রতিক সময়ে বিমান চলাচল সংস্থাগুলোর চার্টার ফ্লাইট চালু করার পরিকল্পনা রয়েছে বলে বার্তাসংস্থা রয়টার্স জানাচ্ছে।

আবুধাবি ইতিহাদ এয়ারওয়েজ ইসরায়েল দুবাই সংযুক্ত আরব আমিরাত (ইউএই)

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর