Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রস্তুত না হওয়ায় আ.লীগ নেতা আতিক হত্যা মামলার রায় পেছাল


১৬ নভেম্বর ২০২০ ১৬:৪৭

ঢাকা: ঢাকার কেরানীগঞ্জ উপজেলার কোন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক মুক্তিযোদ্ধা আতিক উল্ল্যাহ চৌধুরী হত্যার ঘটনায় দায়ের করা মামলার রায় ঘোষণার তারিখ ফের পিছিয়েছে।

সোমবার (১৬ নভেম্বর) দুপুরে মামলাটির রায় ঘোষণার জন্য দিন নির্ধারিত ছিল। কিন্তু এদিন রায় প্রস্তুত না হওয়ায় ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান রায় ঘোষণার জন্য পরবর্তী তারিখ ২ ডিসেম্বর ধার্য করেন।

সংশ্লিষ্ট আদালতের পেশকার শামসুদ্দিন জুম্মন এ তথ্য নিশ্চিত করেন।

গত ১০ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের তারিখ ১৮ অক্টোবর ধার্য করেন। ওইদিনও রায় প্রস্তুত না হওয়ায় তা পিছিয়ে ১৬ নভেম্বর ধার্য করেন আদালত।

আসামিরা হলেন, গুলজার হোসেন, শম্পা, আশিক, শিহাব আহম্মেদ ওরফে শিবু, আহসানুল কবির ইমন, তাজুল ইসলাম তানু, জাহাঙ্গীর খাঁ ওরফে জাহাঙ্গীর এবং রফিকুল ইসলাম ওরফে আমিন ওরফে টুন্ডা আমিন। আসামিদের মধ্যে শম্পা, জাহাঙ্গীর ও আহসানুল কবীর কারাগারে রয়েছেন।

এর আগে গত ১০ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষ করেন বিচারক। এরপর রায়ের জন্য এ তারিখ নির্ধারণ করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, মুক্তিযোদ্ধা ও ইউপি চেয়ারম্যান আতিক উল্ল্যাহ চৌধুরী ২০১৩ সালের ১০ ডিসেম্বর নিখোঁজ হন। পরদিন ১১ ডিসেম্বর দক্ষিণ কেরানীগঞ্জের দোলেশ্বর এলাকার একটি হাসপাতালের পাশ থেকে তার আগুনে পোড়া বিকৃত মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে তার সঙ্গে থাকা কাগজ ও এটিএম কার্ড দেখে মরদেহ শনাক্ত করেন নিহত আতিক উল্ল্যাহর ছেলে সাইদুর রহমান ফারুক চৌধুরী।

ওই ঘটনায় তার ছেলে কোন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান ফারুক চৌধুরী দক্ষিণ কেরানীগঞ্জ থানায় হত্যার মামলা দায়ের করা করেন। মামলাটির তদন্ত শেষে করে ৮ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন পুলিশ।

আওয়া নেতা রায়


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর