Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে অর্থ যোগানদাতাদের বিচার হবে: কাদের


১৬ নভেম্বর ২০২০ ২০:৩৫

নোয়াখালী: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জনবিরোধী ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে অর্থ যোগানদাতাদের খোঁজা হচ্ছে। যারা অর্থ সরবরাহ করছে তাদের বিচারের আওতায় আনা হবে।

সোমবার (১৬ নভেম্বর) বিকালে নোয়াখালীর কবিরহাট উপজেলা সদরের হাজী ইদ্রিস চত্বরে আওয়ামী লীগের প্রয়াত সদস্যদের উদ্দেশে অনুষ্ঠিত স্মরণসভায় ভার্চুয়াল আলোচনায় যুক্ত থেকে মন্ত্রী এসব কথা বলেন।

বিজ্ঞাপন

প্রয়াত সুধারাম থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাধারণ সম্পাদক ও কবিরহাট উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মফিজ উল্যাহ, কবিরহাট উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এনামুল হক বাঙ্গালী, কবিরহাট পৌরসভার কাউন্সিলর মো. আনোয়ার হোসেন, নরোত্তমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল আফসার রতন ও স্থানীয় আওয়ামী লীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিনের স্মরণে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

মন্ত্রী বলেন, একটি শক্তিশালী ও গণমুখী সংগঠনের জন্য ঐক্যের বিকল্প নাই। সংগঠনের মজবুত ভিত্তি তৈরি করতে হলে ঐক্যবদ্ধ থাকতে হবে। ছোটখাটো বিষয়ে মতের অমিল থাকলে তা মিটিয়ে ফেলতে হবে। জননেত্রী শেখ হাসিনার নির্দেশ হচ্ছে, সাংগঠনিক অনৈক্য দূর করতে হবে। দলকে করতে হবে শক্তিশালী।

তিনি বলেন, বিএনপি একের পর এক ব্যর্থ হয়ে জনগণের ওপর প্রতিশোধ নিতে শুরু করেছে। তারা আবারও আগুন সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। দেশের মানুষ জানে ২০১৩-১৪ সালের আগুন সন্ত্রাসের কথা। তারা অস্বীকার করলেও জনগণ ভুলে পারেনি। এখনও সময় আছে। বিএনপি অপরাজনীতি থেকে ফিরে না এলে, আগুনের লেলিহান শিখায় তাদের রাজনীতির মৃত্যু ঘটবে।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, শান্তি স্বস্তি নষ্ট করে, ভয়ের পরিবেশ তৈরি করতে তারা (বিএনপি) গুজব, অপপ্রচার ও আগুন সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। যারা এসব অপকর্ম, দেশবিরোধী কর্মকাণ্ড ও আগুন সন্ত্রাসের অর্থের যোগান দিচ্ছে তাদেরকে বিচারের আওতায় আনার জন্য সকল ধরনের ব্যবস্থা নেয়া হবে। জনগণ, রাষ্ট্রের সম্পদ ও কারো জীবন নিয়ে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না। নির্বাচনে অংশ নিয়ে ভোটের দিন এজেন্ট পর্যন্ত দিতে পারে না অথচ নির্বাচন হয়ে গেলে প্রতিবাদ করে।

কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমির সভাপতিত্বে ও কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হানের সঞ্চালনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন, নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, জেলা আওয়ামীলীগের সভাপতি এএইচএম খায়রুল আনম সেলিম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহানসহ স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতৃবৃন্দ।

ওবায়দুল কাদের

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর