Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ রাজিয়া নাসেরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক


১৭ নভেম্বর ২০২০ ০১:১২

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একমাত্র ভাই বীর মুক্তিযোদ্ধা শহিদ শেখ আবু নাসেরের সহধর্মিণী শেখ রাজিয়া নাসেরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৬ নভেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক বার্তায় তিনি এ শোক প্রকাশ করেন।

স্বাধীনতা ও দেশবিরোধী চক্র ১৯৭৫ সালের ১৫ই আগস্ট কালরাতে বঙ্গবন্ধুর সঙ্গে বীর মুক্তিযোদ্ধা শেখ নাসেরকেও নৃশংসভাবে হত্যার পর তার পরিবারকে যে চরম নিরাপত্তাহীনতা, হয়রানি ও উদ্বেগের মধ্য দিয়ে দিন কাটাতে হয়- শোক বার্তায় শেখ হাসিনা সেই স্মৃতিচারণ করেন। প্রধানমন্ত্রী বলেন, ‘১৯৮১ সালে দেশে ফেরার পর, সব সময় মায়ের ভালোবাসা দিয়ে তিনি পাশে থেকে আমাকে সাহস ও প্রেরণা যুগিয়েছেন।’

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী রাজিয়া নাসেরের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

সোমবার (১৬ নভেম্বর) রাত ৮টা ৫০ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শেখ রাজিয়া নাসের। তিনি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ছিলেন। রাজিয়া নাসের দীর্ঘদিন ধরে বাধ্যর্কজনিত রোগে ভুগছিলেন। গত ৫ নভেম্বর তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। করোনাভাইরাসে আক্রান্ত হলে তার শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। সোমবার দুপুরে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছিল। তবে চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে তিনি না ফেরার দেশে চলে গেলেন।

শেখ রাজিয়া নাসের বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন ও খুলনা-১ আসনের সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েলের মা এবং বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়ের দাদী।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী মৃত্যু শেখ রাজিয়া নাসের শোক

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর