Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা


১৭ নভেম্বর ২০২০ ২১:২৫

ঢাকা: ওজন ও পরিমাপে কারচুপির অভিযোগে পাঁচ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। সেইসঙ্গে প্রতিষ্ঠানগুলোকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৭ নভেম্বর) রাজধানীর রামপুরা ও শ্যামলী এবং টাঙ্গাইল জেলার করটিয়ায় এসব অভিযান পরিচালিত হয়। বিএসটিআইয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রামপুরা এলাকার মেসার্স বেলমন্ট ফেব্রিক্স কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে নন মেট্রিক এক গজকাঠি ব্যবহার করায় ও মানি রশিদে ইঞ্চির পরিমাপ উল্লেখ করায় ২০ হাজার এবং মেসার্স রেমন্ড ফেব্রিক্স অ্যান্ড টেইলার্স কাপড় পরিমাপে মিটারের বদলে নন মেট্রিক গজকাঠির ব্যবহার করায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও একই এলাকার মেসার্স ইনভেন্ট টেইলার্স অ্যান্ড ফেব্রিক্স কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে নন মেট্রিক গজকাঠি ব্যবহার করায় ও মানি রশিদে ইঞ্চির পরিমাপ উল্লেখ করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া গত সোমবার (১৬ নভেম্বর) সার্ভিল্যান্স টিমের মাধ্যমে শ্যামলীর মেসার্স আলীবাবা সুইটসের শনপাঁপড়ী পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় এবং টাঙ্গাইল জেলার করটিয়া এলাকার মেসার্স আনোয়ার ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে দুটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ১২০ ও ৬০ মিলিলিটার করে কম দেওয়ায় প্রতিষ্ঠান দুইটির বিরুদ্ধে বিএসটিআই মামলা করেছে।

৫ প্রতিষ্ঠান বিএসটিআই মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর