Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধার্মিক লেবাস নিয়ে ইয়াবা কারবারে যুক্ত সেই ফোরকানের জবানবন্দি


১৮ নভেম্বর ২০২০ ২২:৪৯

চট্টগ্রাম ব্যুরো: বেশভূষায় নিজেকে ধার্মিক সাজিয়ে ইয়াবার কারবারে যুক্ত মো. মাসুদ ফোরকান চট্টগ্রামের একটি আদালতে জবানবন্দি দিয়েছেন। পাঁচদিন আগে ফোরকানসহ চারজনকে ইয়াবা ও প্রায় নয় লাখ টাকাসহ গ্রেফতার করেছিল নগরীর বাকলিয়া থানা পুলিশ।

বুধবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজার আদালতে ফোরকান জবানবন্দি দিয়েছেন বলে জানিয়েছেন বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন।

বিজ্ঞাপন

 গ্রেফতার চারজন হলো ইয়াবা সিন্ডিকেটের মূল হোতা হিসেবে অভিযুক্ত মো. মাসুদ ফোরকান (৩০) ও তার স্ত্রী শামীম আরা শমী (২৮) এবং ফোরকানের বন্ধু মোবারক হোসেন (৩৮) ও তার দোকানের কর্মচারি মো. রাসেল (১৮)। ফোরকানের বাড়ি বাঁশখালী উপজেলার চানপুর গ্রামে। মোবারকের বাড়ি কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার দক্ষিণ গুলদী গ্রামে। রাসেলের বাসাও চান্দগাঁও আবাসিক এলাকায়।

গত শুক্রবার নগরীর নগরীর চান্দগাঁও থানার বহদ্দারহাট নিউ চান্দগাঁও আবাসিক এলাকার ৪ নম্বর সড়কে ৪০ নম্বর জনৈক হাজী সাহেবের ভবনের তৃতীয় তলায় ফোরকানের ফ্ল্যাটে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে  ২৩ হাজার ২০০ পিস ইয়াবা, নগদ ৮ লাখ ৮৩ হাজার ৬২২ টাকা, ডাচ-বাংলা ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক ও পূবালী ব্যাংকের ১২টি চেকবই, দুটি পাসপোর্ট উদ্ধারের কথা জানিয়েছিল। এই ঘটনায় চারজনের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের হয়েছিল।

ওসি নেজাম উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘গ্রেফতার চারজনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করি। তাদের তথ্যের ভিত্তিতে একই সিন্ডিকেটের আরও তিনজনকে গ্রেফতার করি। আজ (বুধবার) ফোরকান ১৬৪ ধারায় ইয়াবা ব্যবসার বিস্তারিত জানিয়ে জবানবন্দি দিয়েছেন।

বিজ্ঞাপন

গ্রেফতারের পর পুলিশ জানিয়েছিল, ধার্মিকের লেবাস ধরে ফোরকান ও মোবারক ইয়াবার ব্যবসা করেন। ফোরকানের সঙ্গে সরাসরি মিয়ানমারের ইয়াবা ব্যবসায়ীদের যোগাযোগ আছে।

ইয়াবা ফোরকান

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর