Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এলআর গ্লোবালের বিরুদ্ধে পরবর্তী শুনানি ৯ ডিসেম্বর


১৮ নভেম্বর ২০২০ ২২:৪৫

ঢাকা: পুঁজিবাজারে দুই মিউচুয়াল ফান্ডের শেয়ার বেচাকেনায় যোগসাজশের অভিযোগের পরবর্তী শুনানি আগামী ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (১৮ নভেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পুঁজিবাজারে নিবন্ধিত এলআর গ্লোবাল বাংলাদেশ অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডের প্রতিনিধি চিফ ফিন্যান্সিয়াল অফিসার কর্তৃক ভিআইপিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড গংয়ের বিরুদ্ধে ২০১৮ সালের জুলাই থেকে ২০১৯ সালের সেপ্টেম্বর পর্যন্ত ডিবিএইচ ফার্স্ট মিউচুয়াল ফান্ড ও গ্রিন ডেল্টা মিউচুয়াল ফান্ডের শেয়ার যোগসাজশের মাধ্যমে বেচাকেনার অভিযোগ করা হয়।

বিজ্ঞাপন

অভিযোগে বলা হয়, প্রতিযোগিতা আইন, ২০১২-এর ১৫ ও ১৬ ধারা অনুযায়ী দুই-তৃতীয়াংশ শেয়ার ধারণের মাধ্যমে কর্তৃত্বময় অবস্থানের অপব্যবহার করে এলআর গ্লোবাল বাংলাদেশ অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড। ফলে এলআর গ্লোবাল বাংলাদেশকে ডিবিএইচ ফার্স্ট মিউচুয়াল ফান্ড ও গ্রিন ডেল্টা মিউচুয়াল ফান্ডের অ্যাসেট ম্যানেজারের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার অভিযোগ পাওয়া যায়।

ওই অভিযোগের বিষয়ে বুধবার (১৮ নভেম্বর) বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনে প্রথম শুনানির তারিখ নির্ধারণ করা হয়েছিল। পূর্ণাঙ্গ কমিশনের সামনে এলআর গ্লোবালের পক্ষে আইনজীবী অভিযোগ উপস্থাপন করেন। অভিযোগের প্রতিপক্ষরা শুনানির জন্য লিখিতভাবে সময় প্রার্থনা করেন। তাদের প্রার্থনা মঞ্জুর করে পরবর্তী শুনানির তারিখ আগামী ৯ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞাপন

এল আর গ্লোবাল এলআর গ্লোবাল বাংলাদেশ অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর