Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইতিহাস রক্ষার দেশের গুরুত্বপূর্ণ স্থানে ভাস্কর্য তৈরির দাবি


২০ নভেম্বর ২০২০ ১৮:৪৬

ঢাকা: ভবিষ্যৎ প্রজন্মকে জাতির এ ইতিহাস জানাতে জাতির পিতা বঙ্গবন্ধুসহ সব জাতীয় নেতাদের ইতিহাস রক্ষার স্বার্থে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ভাস্কর্য স্থাপনের দাবি জানিয়েছে ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন’। এসময় সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভেঙে নদীতে ফেলে দেওয়ার হুমকি দাতাদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানানো হয়।

শুক্রবার (২০ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে এসব দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘আজ একটি গোষ্ঠি যারা স্বাধীনতার বিরোধিতা করেছিল, তাদের নেপথ্য মদদে ইসলামের নামে বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতা করে তা ভেঙে বুড়িগঙ্গায় ফেলে দেওয়ার হুমকি দিচ্ছে। অথচ ইসলামে কোথাও ভাস্কর্যের বিরুদ্ধে কোনো কথা নেই, যা আছে তা মূর্তির বিরুদ্ধে।’

সভাপতির বক্তব্যে সংগঠনের প্রতিষ্ঠাতা ও মশিউর মালেক বলেন, ‘ভাস্কর্য কোনো মূর্তি নয়, ভাস্কর্য যেকোনো দেশের ইতিহাস ঐতিহ্যের প্রতীক। একটি জাতির গৌরবগাঁথা সে দেশের জাতীয় নেতা, বীর ও সংগ্রামের চিত্র ভাস্কর্যের মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরা হয়। যুগের পর যুগ যে কোন দেশের ভাস্কর্য সমূহ জাতির ঐতিহ্য ধরে রাখে। তাই যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার হুমকি দিয়েছে তারা অবিলম্বে ক্ষমা না চাইলে তাদের বিরুদ্ধে আদালতে রাষ্ট্রদ্রোহিতার মামলা করা হবে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা নির্বাহী সভাপতি অ্যাডভোকেট মশিউর মালেক। সংগঠনের কেন্দ্রীয় নেতাদের মধ্যে এসময় সহসভাপতি অ্যাডভোকেট খালেক মিয়া, দেলোয়ার হোসেন ডা. আব্দুস সালাম, কাজী মফিজুল হক, শাহাবুদ্দিল, যুগ্ন সম্পাদক রাশিদা হক কনিকা, রফিক ফরাজী, সাংগঠনিক সম্পাদক নুরুল আমিন শাহীনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু ফাউন্ডেশন ভবিষ্যৎ প্রজন্ম ভাস্কর্য স্থাপন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর