Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উত্তরে জেঁকে বসেছে শীত


২৩ নভেম্বর ২০২০ ১৪:৩৪

দিনাজপুর: উত্তরের সীমান্ত জেলা দিনাজপুরে জেঁকে বসেছে শীত। সোমবার (২৩ নভেম্বর) বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ ডিগ্রি সেলসিয়াস। ঘন কুয়াশা আর হিমেল হাওয়ায় শীতে দিনমজুর ও খেটে খাওয়া মানুষেরা নাকাল।

কুয়াশার চাদর ভেদ করে সূর্য উঠলেও কমছে না শীতের প্রকোপ। কনকনে শীতে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছে শিশু ও বয়স্করা। শীতবস্ত্রের অভাবে অনেকে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা চালাচ্ছে। শীতের প্রকোপ থেকে রেহাই পেতে হতদরিদ্র-ছিন্নমূল মানুষ এই মুহূর্তে প্রয়োজনীয় শীতবস্ত্রের দাবি তুলেছেন।

বিজ্ঞাপন

শীত বাড়ায় ঠাণ্ডাজনিত নানা রোগেও আক্রান্ত হচ্ছে শিশু ও বয়স্করা। হাসপাতালে বেড়ে চলেছে শিশু ও বয়স্ক রোগীর সংখ্যা।

এদিকে শীত মোকাবিলায় দিনাজপুরে জেলা প্রশাসক ব্যাপক প্রস্তুতি নিয়েছেন। ইতোমধ্যে জেলার ১৩টি উপজেলায় প্রতিটি ইউনিয়নে ৪৬০টি করে কম্বল এবং একহাজার পিস শুকনো খাবারের প্যাকেট পৌঁছে দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম জানান, শীত মোকাবিলায় মন্ত্রণালয়ে পাঠানো চাহিদাপত্রের অর্ধেক শীতবস্ত্র ইতোমধ্যে পাওয়া গেছে। এছাড়াও বেসরকারিভাবেও শীত নিবারণের পর্যাপ্ত শীতবস্ত্র দেওয়া হচ্ছে বিভিন্ন এলাকায়।

দিনাজপুর আবহাওয়া অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেন জানিয়েছেন, দিনাজপুরে সোমবার বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আদ্রর্তা ৯৪। আগামী ২/৩ দিনে তাপমাত্রা আরও কমবে বলে জানিয়েছেন তিনি।

ঘন কুয়াশা তাপমাত্রা শীত সর্বনিম্ন তাপমাত্রা হিমেল হাওয়া

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর