Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাস্তায় অজ্ঞান হয়ে পড়েছিলেন যুবক, ৯৯৯ এ ফোন কলে উদ্ধার


২৩ নভেম্বর ২০২০ ১৭:১৪

ঢাকা: ৯৯৯ এ এক পথচারীর ফোন কলে রাস্তায় অজ্ঞান হয়ে পড়ে থাকা অবস্থায় এক যুবককে উদ্ধার করেছে ঢাকার খিলক্ষেত থানার পুলিশ। রোববার (২২ নভেম্বর) বিকেল ৫টায় ঢাকার কুড়িল বিশ্ব রোড থেকে বাংলাদেশ পুলিশ পরিচালিত ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’এ একজন কলার ফোন করে জানান, নিকুঞ্জ ১ নং গেটের কাছে রাস্তার পাশে এক যুবক অজ্ঞান হয়ে পড়ে আছেন। তিনি পুলিশের সহায়তার অনুরোধ জানান।

৯৯৯ তাৎক্ষণিকভাবে কলারের সঙ্গে খিলক্ষেত থানার ডিউটি অফিসারের কথা বলিয়ে দেয়। সংবাদ পেয়ে থানা থেকে একটি পুলিশ দল অবিলম্বে ঘটনাস্থলে রওনা দেয়।

বিজ্ঞাপন

পরে খিলক্ষেত থানার এসআই শুভাশীষ ৯৯৯ কে ফোনে জানান, তারা ঘটনাস্থলে পৌঁছে রাস্তার পাশে অজ্ঞান পড়ে থাকা যুবককে উদ্ধার করেন। তিনি আশে পাশের লোকজনের সহায়তায় যুবকটির মাথায় পানি ঢালেন এবং শুশ্রুষা করেন। একপর্যায়ে যুবকের জ্ঞান ফিরে আসে।

তখন যুবকের কাছ থেকে জানতে পারেন তার নাম সেলিম, বয়স ৩৫। তিনি চাঁপাইনবাবগঞ্জ থেকে সকালে ঢাকায় এসেছিলেন রিক্সা চালানো অথবা কোন একটি কাজ করার উদ্দেশ্যে। কিন্তু তিনি জন্ডিস আক্রান্ত থাকায় হঠাৎ অসুস্থ হয়ে অজ্ঞান হয়ে পড়ে যান। তিনি পুলিশ দলকে জানান তার বর্তমান শারীরিক অবস্থা প্রতিকূলে ঢাকায় কাজ করা সম্ভব নয়। তাই তিনি তার বাড়িতে ফিরে যেতে চান কিন্তু তার কাছে যাওয়ার মতো টাকা নেই।

পরে পুলিশের দলটি সবাই মিলে পাঁচশত পঞ্চাশ টাকা তাকে পথ খরচ হিসেবে দিয়ে বাড়িতে পাঠানোর ব্যবস্থা করে দেয়।

৯৯৯ কলার জরুরি সেবা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর