Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টানা ৪ কার্যদিবস পর পুঁজিবাজারে সূচক ঊর্ধ্বমুখী


২৪ নভেম্বর ২০২০ ১৭:৩৯

ঢাকা: পুঁজিবাজারে অবশেষে পতন থেমেছে। টানা চার দিন দরপতনের পর মঙ্গলবার (২৪ নভেম্বর) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা দিয়ে শেষ হয়েছে লেনদেন। এদিন উভয় পুঁজিবাজারে সূচকের সঙ্গে বেড়েছে আর্থিক ও শেয়ার লেনদেন। সেইসঙ্গে বেড়েছে লেনদেন হওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম।

মঙ্গলবার (২৪ নভেম্বর) ডিএসইতে ৩৪৯টি প্রতিষ্ঠানের ২৫ কোটি ৯৩ লাখ ৯৫ হাজার ৮৯৫টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১৭৯টির, কমেছে ৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৯টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

দিনশেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে চার হাজার ৮৩৩ পয়েন্টে উন্নীত হয়। এদিন ডিএসইর শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে এক হাজার ১১২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৬৭৪ পয়েন্টে উঠে আসে। দিনশেষে ডিএসইতে ৬৭১ কোটি ৩ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে। আগের দিন সোমবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৬২১ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অন্যদিকে এদিন অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৩৫টি প্রতিষ্ঠানের ৭১ লাখ ৭৪ হাজার ১৪৩টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১২৯টির, কমেছে ৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

এদিন সিএসই‘র সার্বিক মূল্য সূচক আগের দিনের চেয়ে ৬৩ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৮৭০ পয়েন্টে উন্নীত হয়। দিনশেষে সিএসইতে ২২ কোটি ৪২ লাখ টাকার শেযার কেনাবেচা হয়। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ১৩ কোটি ১ লাখ টাকার শেয়ার।

পুঁজিবাজার সূচক ঊর্ধ্বমুখী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর