Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোনার দাম ভরিতে কমলো ২৫০৮ টাকা, বুধবার থেকে কার্যকর


২৪ নভেম্বর ২০২০ ২৩:৫৩

ঢাকা: প্রতি ভরিতে ২ হাজার ৫০৮ টাকা কমিয়ে সোনার দাম পুনর্নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। দাম কমানোয় এখন ২২ ক্যারেটের প্রতিভরি সোনার দাম হবে ৭৩ হাজার ৮৩৩ টাকা, ২১ ক্যারেট ৭০ হাজার ৬৮৪ টাকা এবং ১৮ ক্যারেট ৬১ হাজার ৯৩৬ টাকা।

মঙ্গলবার (২৪ নভেম্বর) বাজুস সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালার সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আগামীকাল বুধবার (২৫ নভেম্বর) থেকে সোনার নতুন এই দাম কার্যকর হবে।

বাজুসের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে বৈশ্বিক অর্থনীতিতে স্থবিরতা, ডলার ও তেলের দরপতন এবং আন্তর্জাতিক সোনার বাজারে নজিরবিহীন উত্থান-পতন হচ্ছে। এ অবস্থায় দেশীয় সোনার বাজারের মন্দাভাব ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে প্রতিকূল পরিস্থিতিতে বাজুস সোনার দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে। তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে বলেও উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

বাজুসের সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, ২৫ নভেম্বর থেকে ২২ ক্যারেটের প্রতিভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম দুই হাজার ৫০৮ টাকা কমে হবে ৭৩ হাজার ৮৩৩ টাকা। আর ২১ ক্যারেটের সোনার ক্ষেত্রে প্রতিভরির দাম হবে ৭০ হাজার ৬৮৪ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৬১ হাজার ৯৩৬ টাকা। এছাড়াও সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম পড়বে ৫১ হাজার ৬১৩ টাকা।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোনার দাম কমলেও রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। বর্তমানে ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেটের রূপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপা ১ হাজার ২২৫ টাকা। অন্যদিকে সনাতন পদ্ধতির রুপার দাম প্রতি ভরি ৯৩৩ টাকা।

এর আগে, গত ১৫ অক্টোবর প্রতি ভরি সোনার দাম ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়েছিল বাজুস। এর আগে ২৪ সেপ্টেম্বর প্রতি ভরিতে দুই হাজার ৪৪৯ টাকা কমিয়েছিল সংগঠনটি। আবার গত ১৮ সেপ্টেম্বর দাম বাড়ানো হলেও ১৩ ও ২১ আগস্ট সোনার দাম কমিয়েছিল সোনা ব্যবসায়ীদের সংগঠন বাজুস।

টপ নিউজ বাজুস বাংলাদেশ জুয়েলার্স সমিতি সোনার দাম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর