Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুব দ্রুতই গণমাধ্যমকর্মী আইন পাস: তথ্য প্রতিমন্ত্রী


২৫ নভেম্বর ২০২০ ২০:৩৭

ঢাকা: খুব দ্রুতই গণমাধ্যমকর্মী আইন পাস করা হবে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। তিনি বলেন,  ‘গণমাধ্যমকর্মী আইন নিয়ে বারবার কথা হচ্ছে। তথ্যমন্ত্রী গত পরশু বলেছেন, এটি একদম চূড়ান্ত পর্যায়ে আছে। আইন মন্ত্রণালয়ে এখন ভেটিং হচ্ছে। চূড়ান্ত কিছু সংস্কার নিয়ে আমাদের আলোচনা হয়েছে আইন মন্ত্রণালয়ে। আমি আশা করছি, খুব দ্রুতই গণমাধ্যমকর্মী আইন পাস করা হবে।

বুধবার (২৫ নভেম্বর) বিকেলে জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী গ্যালারিতে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার আয়োজিত চিত্রকর্ম ও আলোকচিত্রে ‘করোনায় গণমাধ্যমের লড়াই’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ডাক্তার-সাংবাদিক-শিক্ষকরা ভালো থাকলে দেশ ভালো থাকবে: পাপ্পা গাজী

প্রতিমন্ত্রী বলেন, ‘করোনাকালীন অনেক সাংবাদিক খুব দুঃসময় পার করছে। অনেকের চাকরি চলে গেছে। ছাঁটাই হয়ে গেছে। সরকারের পক্ষ থেকে করোনার মধ্যে সাংবাদিকদের ১০ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়েছে। এখন এ অবস্থা থেকে পরিত্রাণ পাওয়ার জন্য যারা সাংবাদিকদের নিয়ে কাজ করে তাদের সঙ্গে আলোচনার মাধ্যমে পরিত্রাণ ছাড়া বা কীভাবে অন্যপথ আছে সেটি জানতে চাই। করোনার কারণে যাদেরকে ছাঁটাই করা হয়েছে বাদ দেওয়া হয়েছে সেই গণমাধ্যমকর্মীদের আবার চাকরিতে পুনর্নিয়োগ দেওয়া যায় সেই চেষ্টা আমরা করছি।’

গণমাধ্যমকর্মী আইনের প্রসঙ্গ টেনে তিনি আরও বলেন, ‘সব কথার পথ বন্ধ করে গণমাধ্যমকর্মী আইন আমরা পাস করব। এরপর সংসদে এটি বিল আকার উত্থাপন হবে। যার মাধ্যমে সকল গণমাধ্যমকর্মীদের কষ্ট, নিরাপত্তা এবং তাদের সুরক্ষার নিশ্চিত করার দায়িত্বটি আমরা পালন করতে চাই।’

বিজ্ঞাপন

ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের ট্রাস্টি রাহুল রাহার সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন গাজী গ্রুপের ডিএমডি গাজী গোলাম মর্তুজা পাপ্পা, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এনামুল হক, ডাক্তার তুষার, বাঁধন ফাউন্ডেশনের চেয়ারম্যান রাকিব আহমেদ, পাথওয়ের নির্বাহী পরিচালক শাহীন আহমেদ, শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটের ডাক্তার আফরাফুল হক, ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের ট্রাস্টি নজরুল কবীর, সদস্য সচিব শাকিল আহমেদসহ অন্যরা।

গণমাধ্যম আইন গণমাধ্যমকর্মী আইন তথ্য প্রতিমন্ত্রী বিজেসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর